Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Calcutta High Court

New Advocate General: রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেল হলেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়

দীর্ঘদিন ওকালতির সঙ্গে যুক্ত সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় গোপাল মুখোপাধ্যায় নামেই বেশি পরিচিত। ১৯৮৬ সাল থেকে আইনজীবী হিসেবে কাজ করছেন।

নতুন অ্যাডভোকেট জেনারেল হলেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়।

নতুন অ্যাডভোকেট জেনারেল হলেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৭:০১
Share: Save:

রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেল হলেন প্রবীণ আইনজীবী সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। মঙ্গলবারই ব্যক্তিগত কারণে ওই পদে ইস্তফা দেন কিশোর দত্ত। রাজ্যপাল টুইট করে সে কথা জানান। তার পরই নতুন এজি হিসেবে সৌমেন্দ্রনাথের নাম ঘোষণা করেন।

দীর্ঘদিন ওকালতির সঙ্গে যুক্ত সৌমেন্দ্রনাথ গোপাল মুখোপাধ্যায় নামেই বেশি পরিচিত। তিনি লন্ডন থেকে ব্যারিস্টারি পাশ করেন। কলকাতা হাই কোর্টের আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন ১৯৮৬ সালে। সম্প্রতি নন্দীগ্রাম গণনা মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে সওয়াল করেন তিনি।

রাজ্যের নতুন অ্যাডভোকেট জেনারেলের আরও একটি পরিচয় আছে। তিনি সম্পর্কে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সত্যব্রত মুখোপাধ্যায়ের ছেলে। বিজেপি সাংসদ হিসেবে কৃষ্ণনগর থেকে জিতেছিলেন রাজনীতির ময়দানে জুলুবাবু বলে পরিচিত সত্যব্রত। তার পর বাজপেয়ী মন্ত্রিসভায় কেন্দ্রীয় মন্ত্রীও হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE