Advertisement
১৭ মে ২০২৪
CV Ananda Bose

শরাফ হাউসের অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় রাজ্যকে কড়া পদক্ষেপের নির্দেশ রাজ্যপাল বোসের

আগুন লাগার প্রায় ২৪ ঘণ্টা পর শ্যামসুন্দর সাহা নামে ওই প্রৌঢ়ের দেহ উদ্ধার করেন দমকলকর্মীরা। এই মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

An image of CV Ananda Bose

আগুন লাগার ফলে প্রাণহানির ঘটনায় নির্দিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে রাজ্যকে উপযুক্ত পদক্ষেপ করার নির্দেশ দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ০০:৩৬
Share: Save:

রাজভবনের কাছের শরাফ হাউসে লাগা বিধ্বংসী আগুনে দগ্ধ হয়ে এক জনের মৃত্যু হয়েছিল। আগুন লাগার প্রায় ২৪ ঘণ্টা পর শ্যামসুন্দর সাহা নামে ওই প্রৌঢ়ের দেহ উদ্ধার করেন দমকলকর্মীরা। এই মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এই আগুন লাগার ফলে প্রাণহানির ঘটনায় নির্দিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে রাজ্যকে উপযুক্ত পদক্ষেপ করার নির্দেশ দিলেন তিনি।

শুক্রবার রাতে রাজভবনের তরফে জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “শরাফ হাউসের আগুন লাগার ঘটনায় যাদের ত্রুটি রয়েছে এবং একটি মূল্যবান প্রাণহানির জন্য নির্দিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে রাজ্য সরকারের পদক্ষেপ করা উচিত।”

বুধবার সকাল ১০টা নাগাদ রাজভবনের কাছে বিবাদী বাগ চত্বরের শরাফ হাউসের উপরের তলে আগুন লেগে যায়। কম সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে চারদিকে। কালো ধোঁয়ায় ঢেকে যায় আকাশ। দুপুর দেড়টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। বহুতলটিতে আগুন লাগা একটি অংশে দমকলকর্মীরা কিছুতেই পৌঁছতে পারেননি। অবশেষে বৃহস্পতিবার জায়গাটিকে ঠান্ডা করার প্রক্রিয়া চলাকালীনই অগ্নিদগ্ধ দেহ নজরে আসে দমকলকর্মীদের। মৃত শ্যামসুন্দর সাহা উত্তর ২৪ পরগণার বাসিন্দা। বুধবার থেকে তিনি নিখোঁজ ছিলেন। হেয়ার স্ট্রিট থানায় এ বিষয়ে জানিয়ে রেখেছিল একটি বেসরকারি সংস্থা। অবসর গ্রহণের পর ওই সংস্থায় কাজ করতেন তিনি। দেহের পাশ থেকে পুড়ে যাওয়া ড্রাইভিং লাইসেন্স দেখে তাঁকে শনাক্ত করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CV Ananda Bose WB Governor Fire Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE