Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kolkata Metro

রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য শনি-রবিতে মেট্রো চলাচলে বিঘ্ন, কোন স্টেশন পর্যন্ত মিলবে পরিষেবা?

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানান, যাত্রীদের নিরাপত্তা এব‌ং স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখেই নির্দিষ্ট সময় অন্তর সংস্কারের কাজে হাত দেন মেট্রো রেল কর্তৃপক্ষ।

Metro Services to be regulated on Saturday and Sunday for maintenance work

শনি-রবিবার মেট্রো পরিষেবায় বিঘ্ন। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৮:৩০
Share: Save:

লাইন রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য বৈদ্যুতিন স‌ংযোগ বন্ধ রাখা হবে। আর তার জেরে শনি এবং রবিবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে মেট্রো পরিষেবা বেশ কিছু সময়ের জন্য বিঘ্নিত হবে। শুক্রবার কলকাতা মেট্রোর তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য জানানো হয়েছে। ফলে সপ্তাহান্তে এবং সপ্তাহের শুরুতে ভোগান্তির মুখে প়ড়তে পারেন যাত্রীরা।

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, শনিবার সকাল ৬টা ৫০ মিনিট থেকে সকাল ১০টা পর্যন্ত মোট ৩ ঘণ্টা ১০ মিনিট মহানায়ক উত্তমকুমার (টালিগঞ্জ) স্টেশন থেকে কবি সুভাষ (নিউ গড়িয়া) স্টেশন পর্যন্ত কোনও মেট্রো চলবে না। তবে দক্ষিণেশ্বর স্টেশন থেকে মহানায়ক উত্তম কুমার পর্যন্ত মেট্রো পরিষেবা স্বাভাবিক থাকবে। সকাল ১০টার পর কবি সুভাষ স্টেশন পর্যন্তও মেট্রো চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

একই ভাবে রবিবার সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত মহানায়ক উত্তমকুমার এবং কবি সুভাষ স্টেশনের মধ্যে কোনও মেট্রো চলবে না। তবে শনিবারের মতোই এই সময়ের মধ্যে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত নির্দিষ্ট সূচি মেনেই মেট্রো চলবে। সকাল ১০টার পর মেট্রো চলবে কবি সুভাষ স্টেশন পর্যন্ত।

এই প্রসঙ্গে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, যাত্রীদের নিরাপত্তা এব‌ং স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখেই নির্দিষ্ট সময় অন্তর সংস্কারের কাজে হাত দেন মেট্রো রেল কর্তৃপক্ষ। যাত্রীদের অসুবিধা হওয়ার কারণে আগাম দুঃখপ্রকাশ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Kolkata Metro Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE