Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kolkata

বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা স্থিতিশীল, রেমডেসিভিরের কোর্স শেষ

শরীরে অক্সিজেনের মাত্রা এখন ৯২ শতাংশ। শনিবার হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মাত্রা স্থির রাখতে মিনিটে ৩ লিটার অক্সিজেন দিতে হচ্ছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।

বুদ্ধদেব ভট্টাচার্য

বুদ্ধদেব ভট্টাচার্য ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২১ ২৩:২১
Share: Save:

করোনা আক্রান্ত বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা স্থিতিশীল। শরীরে অক্সিজেনের মাত্রা এখন ৯২ শতাংশ। যে হাসপাতালে ভর্তি আছেন বুদ্ধদেব শনিবার তাদের তরফে জানানো হয়েছে, মাত্রা স্থির রাখতে মিনিটে ৩ লিটার অক্সিজেন দিতে হচ্ছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তাঁর রেমডেসিভিরের কোর্স শেষ হয়েছে। স্বাস্থ্যের উন্নতি হলে কমানো হবে স্টেরয়েডের মাত্রাও।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, বুদ্ধদেবকে নলের সাহায্যে তরল খাবার দেওয়ার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকেরা। কিন্তু বুদ্ধ তাতে রাজি হননি। পরিমাণে কম হলেও তিনি মুখ দিয়েই খাবার খাচ্ছেন। যদিও তাঁর আরও খাওয়া প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। বুদ্ধদেব বর্তমানে সচেতন, সতর্ক রয়েছেন। কথাও বলছেন। তাঁর রক্তচাপ স্থিতিশীল। প্রস্রাবও স্বাভাবিক হয়েছে। এছাড়াও রক্তে গ্লুকোজের মাত্রাও স্বাভাবিক। হৃদস্পন্দন এবং রক্তচাপ স্বাভাবিক হলেও এখনও মাঝে মাঝে বাইপ্যাপ সাপোর্ট দেওয়া হচ্ছে তাঁকে।

গত ২৫ মে বুদ্ধদেবকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় শরীরে অক্সিজেনের মাত্রা ৮০-তে নেমে গিয়েছিল। তাঁর চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Budhdhadeb Bhattacharya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE