Advertisement
০৪ অক্টোবর ২০২২
SSC

SSC: এসএসসি-র উপর বিশ্বাস নেই, কড়া মন্তব্য করে সরে দাঁড়ালেন বিচারপতি

পরীক্ষায় গোবিন্দ মণ্ডল পেয়েছেন ৬০ শতাংশ নম্বর, তার চাকরি হয়নি। অথচ যিনি ৫৬.৬৭ শতাংশ নম্বর পেয়েছেন, তিনি চাকরি পেয়ে গিয়েছেন।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ১৪:৫১
Share: Save:

ফের এসএসএসি-র নিয়োগ নিয়ে হাই কোর্টের কড়া সমালোচনার মুখে পড়ল রাজ্য। এসএলএসটি-র গণিত বিষয়ে নিয়োগে অনিয়ম প্রকাশ্যে এসে পড়ায় মঙ্গলবার আদালতের তোপের মুখে পড়তে হল রাজ্যকে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বললেন, ‘‘এসএসএসি-র উপর আমার কোনও ভরসা নেই।’’মঙ্গলবার এই মামলা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নিয়োগ প্রক্রিয়ায় গোলমালের অভিযোগে হাই কোর্টে একটি মামলা করেন চাকরিপ্রার্থী গোবিন্দ মণ্ডল। তাঁর অভিযোগ ছিল, মেধাতালিকার ২১৪ নম্বরে নাম থাকা সত্ত্বেও চাকরি পাননি, এ দিকে মেধাতালিকার ২৫২ নম্বরে থাকা প্রার্থী চাকরি পেয়ে গিয়েছেন। তথ্যের অধিকার আইনে তিনি বিষয়টি জানতে চান। সেখানে দেখা গিয়েছিল, পরীক্ষায় তিনি পেয়েছেন ৬০ শতাংশ নম্বর, তার চাকরি হয়নি। অথচ যিনি ৫৬.৬৭ শতাংশ নম্বর পেয়েছেন, তিনি চাকরি পেয়ে গিয়েছেন।

এই অভিযোগে মামলা দায়ের হলে ভুল করে স্বীকার করে এসএসসি। মঙ্গলবার এসএসসি-র তরফ থেকে আদালতে জানানো হয়, ইতিমধ্যে ভুল শুধরে গোবিন্দকে চাকরি দেওয়া হয়েছে। কিন্তু কমিশনের কাজে বিরক্ত বিচারপতি বার বার এমন অনিয়ম নিয়ে উষ্মা প্রকাশ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.