Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Howrah City Police

মহিলা-শিশু সুরক্ষায় ফেসবুক লাইভ করবে হাওড়া পুলিশ

এর আগে কোভিডের সময়ে ফেসবুক লাইভের মাধ্যমে বিভিন্ন আবাসনে থাকা একাকী প্রবীণদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল হাওড়া সিটি পুলিশ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৫৭
Share: Save:

মহিলা ও শিশুদের নিরাপত্তা নিয়ে পরামর্শ দিতে এ বার ফেসবুক লাইভের মাধ্যমে নাগরিকদের সঙ্গে কথা বলবেন হাওড়া সিটি পুলিশের কর্তারা। তাঁদের অভিযোগ শুনে আইনি পরামর্শ দেওয়ার পাশাপাশি সমস্ত রকম পুলিশি সাহায্য দেওয়ারও ব্যবস্থা করবেন পুলিশকর্তারা। আগামী ৫ ফেব্রুয়ারি, শুক্রবার বিকেল ৪টে থেকে পৌনে ৫টা পর্যন্ত ওই ফেসবুক লাইভ হবে।

এর আগে কোভিডের সময়ে ফেসবুক লাইভের মাধ্যমে বিভিন্ন আবাসনে থাকা একাকী প্রবীণদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল হাওড়া সিটি পুলিশ। এ বারের ফেসবুক লাইভে থাকবেন হাওড়া সিটি পুলিশের উচ্চপদস্থ কর্তা ও আইনি পরামর্শদাতারা। মহিলারা ওই অনুষ্ঠানে তাঁদের সমস্যার কথা জানাতে পারবেন। এমনকি, যৌন নির্যাতনের মতো অপরাধের শিকার হওয়া শিশুদের অভিভাবকদেরও নানা পরামর্শ দেবেন পুলিশকর্তারা। প্রয়োজনে ফোনেও কথা বলা যাবে।

পুলিশের বক্তব্য, মহিলারা অভিযোগ করতে এগিয়ে না আসায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। মহিলারা যাতে ভয় না পেয়ে পুলিশের কাছে অভিযোগ জানাতে পারেন‌, তা নিশ্চিত করতেই ফেসবুকে নানা পরামর্শ দেবেন পুলিশের কর্তা ও আইনি পরামর্শদাতারা।

পুলিশ জানিয়েছে, মহিলা ও শিশুরা কোনও রকম নির্যাতন বা নিগ্রহের শিকার হওয়ার পরে অভিযোগ জানানো সত্ত্বেও যদি পুলিশের তরফে পদক্ষেপ করা না হয়ে থাকে, তা হলে সেই অভিযোগও জানানো যাবে ফেসবুক লাইভের অনুষ্ঠানে।

পুলিশ সূত্রের খবর, ওই ফেসবুক লাইভে হাওড়া সিটি পুলিশের এসিপি (সেন্ট্রাল) অলোকানন্দা ভাওয়াল, মহিলা থানার আইসি ইন্দ্রাণী চট্টোপাধ্যায়ের মতো মহিলা পুলিশ আধিকারিকেরা উপস্থিত থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Facebook Live Howrah City Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE