Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Heroin

Drug: ১০ কেজি হেরোইন উদ্ধার, গ্রেফতার ২

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাতে মালদহের গাজোলের আদিনা মোড় এলাকায় অভিযান চালায় এসটিএফ।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ০৫:০৫
Share: Save:

বিপুল পরিমাণ হেরোইন-সহ কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স বা এসটিএফ-এর জালে ধরা পড়ল দুই মাদক কারবারি। তাদের কাছ থেকে ১০ কেজি ৬৮ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, আন্তর্জাতিক বাজারে এর দাম অন্তত ৫০ কোটি টাকা।

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাতে মালদহের গাজোলের আদিনা মোড় এলাকায় অভিযান চালায় এসটিএফ। সেখান থেকে বাজেয়াপ্ত করা হয় ওই বিপুল পরিমাণ হেরোইন। তার সঙ্গে দুই মাদক পাচারকারীকে গ্রেফতার করেছে এসটিএফ। ধৃতদের নাম ললিত সাহনি এবং সুমিত আলি পাত্র। ললিত বিহারের সমস্তিপুরের বাসিন্দা। আর সুমিতের বাড়ি মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে। ধৃতেরা ওই মাদক পাচারের জন্য ভিন্‌ রাজ্য থেকে এ রাজ্যে নিয়ে এসেছিল। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।

এসটিএফ সূত্রের খবর, গত বৃহস্পতিবার পশ্চিম বন্দর থানা এলাকা থেকে মালদহের কালিয়াচকের বাসিন্দা মহম্মদ ইসমাইল ও মণিপুরের বাসিন্দা অভিষেক সালাম নামে দু’জনকে গ্রেফতার করা হয়। তাদের ব্যাগ থেকে দু’কেজি ২৯১ গ্রাম ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার বাজারমূল্য প্রায় পাঁচ কোটি টাকা। ধৃতদের শনিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক ১৪ দিন এসটিএফের হেফাজতে রাখার নির্দেশ দেন।

তদন্তকারীদের দাবি, এই দু’জনকে জেরা করে জানা যায়, তারা এ রাজ্যে আগেও মাদক সরবরাহ করেছে। তারাই মালদহের গাজোলের কথা জানায়। যার ভিত্তিতে শনিবার সেখানে তল্লাশি চালায় এসটিএফ। ধৃত চার জনই আন্তঃরাজ্য মাদক পাচার চক্রের সঙ্গে জড়িত বলে এসটিএফ জানিয়েছে। ললিত এবং সুমিতকে জেরা করে ওই চক্রের বাকিদের খোঁজ করা হবে বলে জানানো হয়েছে।

চলতি বছর জানুয়ারিতে এসটিএফ বেলগাছিয়ায় তল্লাশি চালিয়ে প্রায় ২৫ কোটি টাকা মূল্যের হেরোইন বাজেয়াপ্ত করেছিল। গত বছরও বিপুল পরিমাণ হেরোইন আটক হয়েছিল পাইকপাড়া থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heroin Drug
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE