Advertisement
০৮ মে ২০২৪
IIEST-Shibpur

IIEST: পরীক্ষা পিছোল আইআইইএসটি-তে

ওই প্রতিষ্ঠানে স্নাতকোত্তর প্রথম সিমেস্টারের মিড-টার্ম পরীক্ষা হওয়ার কথা ছিল ৮ থেকে ১৩ নভেম্বর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ০৬:৩৪
Share: Save:

প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক নেই। তাই যথেষ্ট সংখ্যক ক্লাস হয়নি। আর সেই কারণেই একটি বিষয়ের পরীক্ষা পিছিয়ে দিতে হল শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে।

ওই প্রতিষ্ঠানে স্নাতকোত্তর প্রথম সিমেস্টারের মিড-টার্ম পরীক্ষা হওয়ার কথা ছিল ৮ থেকে ১৩ নভেম্বর। কিন্তু জানা যায়, শিক্ষকের অভাবে মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘মাইন সিস্টেম অ্যানালিসিস অ্যান্ড ডিজ়াইন’ বিষয়টির ক্লাস যথেষ্ট সংখ্যায় হয়নি। এর পরেই বুধবার আইআইইএসটি-র সেনেটের জরুরি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আজ, বৃহস্পতিবার নির্ধারিত ওই বিষয়ের পরীক্ষা নেওয়া হবে না। প্রতিষ্ঠানের জনসংযোগ আধিকারিক নির্মাল্য ভট্টাচার্য জানিয়েছেন, স্থগিত হওয়া পরীক্ষা কবে নেওয়া হবে, তা বিজ্ঞপ্তি দিয়ে পরে জানিয়ে দেওয়া হবে। বিভাগীয় প্রধান সুদীপ্ত মুখোপাধ্যায় বলেন, ‘‘মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষকের ঘাটতি রয়েছে। তা পূরণের প্রক্রিয়া চলছে। আমরা এই পরীক্ষা খুব দ্রুত নিয়ে নেব।’’ আইআইইএসটি-র অন্দরে অনেকেই জানাচ্ছেন, এমন ঘটনা আগে ঘটেনি। ছাত্রছাত্রী এবং শিক্ষকদের বড় অংশের প্রশ্ন, পরীক্ষার রুটিন তৈরি হয়েছে ২৯ অক্টোবর। কিন্তু সুদীপ্তবাবু কেন ৭ নভেম্বর প্রতিষ্ঠানের অধিকর্তাকে সে কথা জানালেন? তাঁদের বক্তব্য, তিন বছর সুদীপ্তবাবু মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান থাকার পাশাপাশি কয়েক বছর ধরে আইআইইএসটি-র চিফ ওয়ার্ডেন-সহ আরও কয়েকটি দায়িত্বে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIEST-Shibpur IIEST Examination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE