Advertisement
১৯ মে ২০২৪
IRIS Hospital

নতুন পরিষেবা নিয়ে হাজির আইরিশ হাসপাতাল, চালু হল গ্যাস্ট্রো সার্জারি বিভাগ

১০ বছর আগে পথ চলা শুরু হয়েছিল আইরিশের। সেখানে চলতি মাসে চালু হয়েছে নতুন ‘অ্যাডভান্সড টার্শিয়ারি কেয়ার ইউনিট’। খোলা হয়েছে নতুন গ্যাস্ট্রো সার্জারি বিভাগও।

IRIS Hospital has inaugurated a new Advanced Tertiary Care Unit this month

— নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ২১:২৪
Share: Save:

মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল হিসাবে সেজে উঠেছে যাদবপুরের আইরিশ হাসপাতাল। এ বার নতুন ভাবে অত্যাধুনিক পরিকাঠামো এবং পরিষেবা নিয়ে হাজির তারা। উন্নত পরিষেবা দিতে ঢেলে সাজানো হয়েছে গ্যাস্ট্রো সার্জারি বিভাগকে।

১০ বছর আগে পথ চলা শুরু হয়েছিল আইরিশের। সেখানে চলতি মাসে চালু হয়েছে নতুন ‘অ্যাডভান্সড টার্শিয়ারি কেয়ার ইউনিট’। খোলা হয়েছে নতুন গ্যাস্ট্রো সার্জারি বিভাগও। তার দায়িত্বে রয়েছেন প্রখ্যাত চিকিৎসক শুদ্ধসত্ত্ব সেন। সব ধরনের গ্যাস্ট্রো সার্জারি করা হবে সেখানে। আইরিশের তরফে জানানো হয়েছে, গোটা পূর্ব ভারতের মধ্যে এই হাসপাতালেই গলব্লাডার লিভার বিলিয়ারি থেকে শুরু করে প্যানক্রিয়াটিক কলোরেক্টাল, পাইলস্, ফিসচুলা, হার্নিয়ার মতো বিভিন্ন রকমের সার্জারি হবে এখন থেকে। এ ছাড়াও, অত্যাধুনিক রোবোটিক সার্জারি এবং এআই সহযোগিতায় সার্জারি করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

গত মঙ্গলবার হাসপাতালে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন আইরিশ হাসপাতালে সিইও রাজ ভট্টাচার্য এবং গ্যাস্ট্রো সার্জন শুদ্ধসত্ত্ব। রাজ বলেন, ‘‘সাধারণ মানুষের যা যা দরকার, তা মেটানোর চেষ্টা করছি। নতুন ধরনের পরিষেবা এনে আইরিশ হাসপাতালকে ঢেলে সাজানোর চেষ্টা করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IRIS Hospital Advanced Tertiary Care Unit Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE