Advertisement
০২ মে ২০২৪
IT Raid

২৪ ঘণ্টা পার! এখনও আয়কর দফতরের তল্লাশি চলছে মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপের বাড়িতে

আয়কর দফতর সূত্রে খবর, বুধবার সকালে স্বরূপের নিউ আলিপুরের বাড়িতে যান আয়কর দফতরের আধিকারিকেরা। এ ছাড়াও কলকাতার আরও চারটি জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থা।

স্বরূপ বিশ্বাস।

স্বরূপ বিশ্বাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১১:০৭
Share: Save:

২৪ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। আয়কর দফতরের আধিকারিকেরা এখনও তল্লাশি চালাচ্ছেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতে। স্থানীয় সূত্রে খবর, বুধবার রাত সাড়ে ৮টা নাগাদ আয়কর আধিকারিকদের একটি দল স্বরূপের নিউ আলিপুরের বাড়ি থেকে বেরিয়েছেন। তাঁদের হাতে বেশ কিছু নথিপত্র ছিল। কিন্তু তার পরেও বেশ কয়েক জন আধিকারিক স্বরূপের বাড়িতে রয়ে যান। তাঁরাই এখনও তল্লাশি চালাচ্ছেন। সূত্রের দাবি, জিজ্ঞাসাবাদ করা হচ্ছে স্বরূপের পরিবারের লোকেদেরও।

আয়কর দফতর সূত্রে খবর, বুধবার সকালে স্বরূপের বাড়িতে যান আয়কর দফতরের আধিকারিকেরা। এ ছাড়াও কলকাতার আরও চারটি জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থা। স্বরূপের বাড়ি ছাড়াও তল্লাশি চলে বেহালার পর্ণশ্রী এলাকার কয়েকটি ঠিকানায়। তবে বুধবার স্বরূপের বাড়িতে কেন তল্লাশি চালানো হচ্ছে, আনুষ্ঠানিক ভাবে তার কারণ জানানো হয়নি। আয়কর দফতরের ওই সূত্র মারফত জানা যায়, বুধবার সকালে ‘ইডেন রিয়্যাল এস্টেট’ এবং ‘মাল্টিকন রিয়্যাল এস্টেট’ নামের দু’টি সংস্থার উচ্চপদস্থ কর্তা এবং আধিকারিকদের বাড়িতেও যান আয়কর আধিকারিকেরা। সংস্থা দু’টির বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। তবে এই দুই সংস্থার বিরুদ্ধে চলা তদন্তের সঙ্গে স্বরূপের বাড়িতে হানা দেওয়ার কী সম্পর্ক, তা এখনও স্পষ্ট নয়।

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ টালিগঞ্জের তৃণমূল বিধায়ক। টালিগঞ্জের সিনেমাপাড়ায় অরূপের যথেষ্ট প্রভাব আছে বলে শোনা যায়। অভিনেতা এবং টেকনিশিয়ানদের সঙ্গে সুসম্পর্কও রয়েছে মন্ত্রীর। অরূপের ভাই স্বরূপ টলিউডের কলাকুশলীদের একটি সংগঠনের মাথায় রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE