Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Governer Of West Bengal

Jagdeep Dhankhar: নেতাই-কাণ্ডে মুখ্যসচিব এবং ডিজি-কে তলব করে ফের চিঠি রাজ্যপাল ধনখড়ের

করোনা পরিস্থিতিতে তাঁরা বিচ্ছিন্নবাসে থাকলে সহকারী মুখ্যসচিব এবং ডিজি পরবর্তী আধিকারিক যেন অবশ্যই বৈঠকে উপস্থিত থাকেন।

ফের মুখ্যসচিব এবং পুলিশ প্রধানকে তলব ধনখড়ের।

ফের মুখ্যসচিব এবং পুলিশ প্রধানকে তলব ধনখড়ের। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৬:৪৩
Share: Save:

নেতাই-কাণ্ডে রাজ্যের মুখ্যসচিব এব‌ং পুলিশ প্রধান-কে (ডিজি) তলব করে ফের চিঠি পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই চিঠিতে ১২ জানুয়ারি সকাল ১১ টা নাগাদ রাজ্যের মুখ্যসচিব এব‌ং ডিজিকে দেখা করতে বলে তিনি চিঠি পাঠিয়েছেন। তবে করোনা পরিস্থিতিতে তাঁরা বিচ্ছিন্নবাসে থাকলে সহকারী মুখ্যসচিব এবং ডিজি পরবর্তী আধিকারিক যেন অবশ্যই বৈঠকে উপস্থিত থাকেন, তা এই চিঠিতে স্পষ্ট করেছেন রাজ্যপাল। এই চিঠি দু’টি টুইটারেও পোস্ট করে এই কথা তিনি জানিয়েছেন।

একই সঙ্গে আগের বৈঠকে উপস্থিত না থাকার বিষয়েও কটাক্ষ করতে ছাড়েননি তিনি। আগের বৈঠকে উপস্থিত না থাকার কারণ জানানোর পদ্ধতিকেও ‘অবমাননাকর’ বলে তিনি উল্লেখ করে‌ন।

গত শুক্রবার ঝাড়গ্রামের নেতাইয়ে শহিদ দিবসের পূর্বঘোষিত অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় ঝিটকা জঙ্গলের কাছে শুভেন্দু অধিকারীকে আটকে দেয় পুলিশ। এই নিয়ে রাজ্যপালের কাছে অভিযোগ জানান শুভেন্দু। আদালতের অনুমতি নিয়ে নেতাই যাওয়ার পথে বিরোধী দলনেতাকে কেন আটকে দেওয়া হল, তার কারণ জানতে চেয়ে মুখ্যসচিব এবং ডিজি-কে সোমবার বেলা ১১টা থেকে রাজভবনে তলব করেছিলেন রাজ্যপাল।

কিন্তু মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং ডিজি মনোজ মালব্য রাজভবনে না গিয়ে রাজ্যপালকে চিঠি লিখে জানান। আমলাদের অনেকেই সংক্রমিত হয়ে বিচ্ছিন্নবাসে। অন্যদের উপর কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং‌ গঙ্গাসাগর মেলা আয়োজনের গুরুদায়িত্ব রয়েছে। তাই নির্দেশ মতো তাঁরা রাজভবনে যাননি। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে নেতাই নিয়ে রাজ্যপালের কাছে রিপোর্ট পাঠানো হবে বলে জানান তাঁরা। এই জবাবে খুশি না হয়ে ‘কার কাছে থেকে নির্দেশ এসেছিল’ জানতে চেযে সোমবার বিকেল ৫টার মধ্যে রাজ্যের দুই শীর্ষ আধিকারিকের কাছে কৈফিয়ত তলব করেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE