Advertisement
১৬ জুলাই ২০২৪
KMC Election 2021

KMC Polls 2021: ইভিএমে তৃণমূলের বোতাম টিপছেন বার বার! বড়তলা পুলিশের হাতে গ্রেফতার অভিযুক্ত গৌরব দাস

কলকাতা পুরভোটের দিন অভিযুক্ত যুবককে বার বার ইভিএমের বোতাম টিপতে দেখা গিয়েছিল। নেটমাধ্যমে। বিজেপি নেতা অমিত মালব্য টুইট করেছিলেন ভিডিয়োটি।

গ্রেফতার অভিযুক্ত গৌরব দাস।

গ্রেফতার অভিযুক্ত গৌরব দাস। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১০:০২
Share: Save:

কলকাতা পুরভোটের দিন ভোটকেন্দ্রের মধ্যে এক যুবককে বার বার ইভিএমের বোতাম টিপতে দেখা গিয়েছিল। সেই ভিডিয়ো ব্যাপক হারে ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে। বিজেপি নেতা অমিত মালব্যও সেই ভিডিয়ো টুইট করে রিগিংয়ের অভিযোগ তুলেছিলেন। সেই ভিডিয়োয় দেখতে পাওয়া যুবককে বুধবার গ্রেফতার করল বড়তলা থানার পুলিশ। পুলিশ জানিয়েছে ওই যুবকের নাম গৌরব দাস (৩৩)। তাঁর বাড়ি অরবিন্দ সরণিতে।

পুরভোটের দিন সকাল থেকেই সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল। সেখানে দেখা গিয়েছিল, গৌরব নামের ওই যুবক ইভিএমে তৃণমূলে প্রার্থীর প্রতীকের বোতাম বার বার টিপছেন। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। এই ভিডিয়োকে হাতিয়ার করে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে রিগিংয়ের অভিযোগ তোলে বিজেপি। মঙ্গলবার এ নিয়ে একটি অভিযোগ দায়ের হয়েছিল বড়তলা থানায়। তার পরই তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নিল পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা), ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ১৭১এফ (নির্বাচনে প্রভাব খাটানোর) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

কলকাতা পুলিশ জানিয়েছে, পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের একটি বুথে ঘটেছে এই ঘটনা। জেরার সময় অভিযুক্ত গৌরব পুলিশকে জানিয়েছেন, ভোটগ্রহণ শুরুর আগে মকপোলের সময় তিনি এই ভিডিয়োটি করেছিলেন। গৌরবের এই দাবির সত্যতা খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত, ১৯ ডিসেম্বর রবিবার পুরভোটের দিন সকাল থেকেই শাসকদল তৃণমূলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিল বিরোধীরা। দুপুরে মিত্র ইনস্টিটিউশনে ভোট দেওয়ার পর বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, আইন ভাঙলে যথাযথ ব্যবস্থা নেবে প্রশাসন। এমনকি তাঁর দলের কেউ এ কাজে জড়িয়ে থাকলে রেয়াত করা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE