Advertisement
১০ মে ২০২৪
KMC Polls 2021

KMC Polls 2021: পুরভোটের আগে রাজ্য নির্বাচন কমিশনারকে কি জেড প্লাস নিরাপত্তা? বিভ্রান্তি চরমে

কমিশনের সচিব জানিয়েছেন, তাদের আবেদনের ভিত্তিতে কমিশনারকে জেড প্লাস নিরাপত্তা দেওয়া হয়েছে। যদিও এ নিয়ে খোদ কমিশনার জানিয়েছেন, তিনি অবগত নন।

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ১৯:০৫
Share: Save:

কলকাতা পুরভোট শুরু হওয়ার আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। তার আগে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসের নিরাপত্তা নিয়ে বিভ্রান্তি চরমে। শনিবার কমিশন সূত্রে জানা গিয়েছে, কমিশনের আবেদনের ভিত্তিতে কমিশনারকে জেড প্লাস নিরাপত্তা দেওয়া হয়েছে। যদিও এ নিয়ে খোদ কমিশনার সাফ জানিয়েছেন, তিনি এ বিষয়ে অবগত নন। তাঁর দাবি, নিরাপত্তার জন্য আবেদনই করা হয়নি। আনন্দবাজার অনলাইনের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে কমিশনার বলেন, ‘‘আমাকে কেন নিরাপত্তা দেওয়া হবে, তা বুঝতে পারছি না। নিরাপত্তা বাড়ানোর জন্য আমি আবেদনই করিনি।’’ কমিশনারের এ হেন মন্তব্যের পর ফের সচিব নীলাঞ্জনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। তবে তিনি ফোন ধরেননি।

প্রসঙ্গত, কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডের প্রতিনিধি নির্বাচনের ভোটে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে রাজ্য নির্বাচন কমিশন। বিধিনিষেধ সংক্রান্ত নির্দেশিকাও জারি করেছে তারা। তবে পুরভোটের ২৪ ঘণ্টারও আগে রাজ্য নির্বাচন কমিশনের সর্বোচ্চ পদাধিকারীর নিরাপত্তা নিয়েই শুরু হয়েছে ধোঁয়াশা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE