Advertisement
১৯ জুলাই ২০২৪
KMC

উৎসবের মরসুমের জন্য বস্ত্র কেনার প্রক্রিয়া শুরু পুরসভার

আগামী ১১ এপ্রিল ইদ-উল-ফিতর। সে কারণে চলতি মাসের ২০ তারিখের মধ্যে প্রথম পর্যায়ের বস্ত্র কেনা-সহ যাবতীয় প্রক্রিয়া সম্পূর্ণ করতে চাইছেন পুর কর্তৃপক্ষ।

An image of KMC

কলকাতা পুরসভা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ০৭:৪১
Share: Save:

প্রতি বছরই ইদ-উল-ফিতর এবং দুর্গাপুজোর আগে শহরের প্রান্তিক, দরিদ্র মানুষদের মধ্যে বস্ত্র বিতরণ করে থাকে কলকাতা পুরসভা। আগামী ১১ এপ্রিল ইদ-উল-ফিতর। সে কারণে চলতি মাসের ২০ তারিখের মধ্যে প্রথম পর্যায়ের বস্ত্র কেনা-সহ যাবতীয় প্রক্রিয়া সম্পূর্ণ করতে চাইছেন পুর কর্তৃপক্ষ। সেই সঙ্গে দুর্গাপুজো উপলক্ষে কবে দ্বিতীয় দফার বস্ত্র কেনার প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে, সেই সময়সীমাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। চলতি বছরে দুর্গাপুজো অক্টোবর মাসে পড়েছে। তাই দ্বিতীয় দফার বস্ত্র কেনা ও বিতরণ প্রক্রিয়া সম্পূর্ণ করার সময়সীমা ধার্য হয়েছে ১৫ সেপ্টেম্বর।

পুরসভা সূত্রের খবর, উৎসব উপলক্ষে শাড়ি, ধুতি, লুঙ্গি, ফ্রক, বাবা সুট, লেগিন্স-কুর্তি, টি-শার্ট ও বারমুডা কেনা হয়। এই সব পোশাকই রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী ‘ওয়েস্ট বেঙ্গল স্টেট হ্যান্ডলুম উইভার্স কোঅপারেটিভ সোসাইটি লিমিটেড’-এর (তন্তুজ) কাছ থেকে কেনা হয়। পরিসংখ্যান বলছে, গত বছর এই পোশাক কিনতে পুরসভার খরচ হয়েছিল ৩ কোটি ৯২ লক্ষ ৪৯ হাজার ১৬৮ টাকা। তবে, চলতি বছরে তন্তুজের তরফে প্রাথমিক ভাবে পুরসভাকে যে দাম বলা হয়, তা আগের বছরের থেকে প্রায় ৪.৫ শতাংশ বেশি ছিল। প্রাথমিক ভাবে খরচের পরিমাণ ছিল ৪ কোটি ১০ লক্ষ ১৫ হাজার ১৬ টাকা।
পুরসভার তরফে দরদাম করার পরে প্রস্তাবিত দাম কিছুটা হ্রাস পায়। শেষ পর্যন্ত বস্ত্র কেনার জন্য তন্তুজ ও পুরসভার মধ্যে ৪ কোটি ৩৩ হাজার ৭৩২ টাকায় রফা হয়েছে। সেই প্রস্তাব গৃহীত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Kolkata municipality eid festive season
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE