Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

হৃষিকেশ পার্কে তিনদিনের বইমেলা শুরু ২৮ জানুয়ারি

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা ২৬ জানুয়ারি ২০২১ ২০:৩৩
বইপ্রেমীদের জন্য  সুখবর।

বইপ্রেমীদের জন্য সুখবর।

করোনা অতিমারির জেরে এ বছর বাতিল হয়েছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। তবে আন্তর্জাতিক বইমেলা না হলেও বইপ্রেমীদের জন্য রয়েছে সুখবর। কলকাতার হৃষিকেশ পার্কে আগামী ২৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বইমেলা। চলবে ৩১ জানুয়ারি অবধি। এই বইমেলার আয়োজন করছে বঙ্গীয় প্রকাশক সমন্বয় কমিটি। এই বইমেলার প্রচারে একটি বিশেষ চালানো হবে ট্রাম ধর্মতলা থেকে শ্যামবাজার পর্যন্ত।

মঙ্গলবার ধর্মতলা ট্রাম ডিপোতে এই বইমেলার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন রাজ্যের মন্ত্রী তাপস রায়। তিনি বলেন, ‘‘বাঙালি আর বইকে আলাদা করা যায় না, যাবে না। আর এই জন্যই বাঙালির এত মেধা। সেই মেধার জন্যই আমাদের উপর অন্যদের যত রাগ ও ঈর্ষা।’’ এ ছাড়া ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন, তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ ও আইনজীবী সঞ্জয় বসু। বইমেলা আয়োজন কমিটির চেয়ারম্যান শঙ্কর মন্ডল জানান, জায়গার অভাবে খুব বড় মেলা না হলেও কলেজ স্ট্রিটের সমস্ত ছোট, বড় প্রকাশক সংস্থা এই মেলায় অংশগ্রহণ করবে। বইপ্রেমীদের কথা মাথায় রেখে থাকবে লিটল ও অনলাইন ম্যাগাজিন।

হৃষিকেশ পার্কের বইমেলায় বিশেষ ছাড় রয়েছে ক্রেতাদের জন্য। এ প্রসঙ্গে বঙ্গীয় প্রকাশক সমন্বয় কমিটির আহ্বায়ক রূপা মজুমদার বলেন, ‘‘লকডাউনের এই অবসর সময়ে অনেকের সঙ্গী ছিল বই। পাঠকদের সেই চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। আন্তর্জাতিক বইমেলায় স্টল দিতে টাকা লাগত বিক্রেতাদের। কিন্তু এই মেলায় বিনামূল্যে স্টল দিতে পারবেন বিক্রেতারা। তার বিনিময়ে ক্রেতাদের জন্য থাকবে অতিরিক্ত ছাড়।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement