Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bhabanipur Bypoll

Bhabanipur Bypoll: ভবানীপুরে গণনাকেন্দ্রের বাইরে জারি থাকবে ১৪৪ ধারা, ঘোষণা কলকাতা পুলিশের

গণনাকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে পাঁচ জন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না। আগ্নেয়াস্ত্র, আতসবাজি নিয়ে গণনাকেন্দ্রের কাছে ঘোরা ষাবে না।

ভবানীপুরে গণনাকেন্দ্রের বাইরে কড়া নিরাপত্তা

ভবানীপুরে গণনাকেন্দ্রের বাইরে কড়া নিরাপত্তা ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ১১:৫২
Share: Save:

ভবানীপুরে উপনির্বাচনের আগে প্রতিটি বুথকেই স্পর্শকাতর ঘোষণা করে কড়া নিরাপত্তায় মুড়ে দিয়েছিল নির্বাচন কমিশন। ভোট গণনা নিয়েও কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন। রবিবার গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি থাকবে বলে ঘোষণা করেছেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র।
শনিবার লালবাজারের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভবানীপুর কেন্দ্রে ভোট গণনার সময় যাতে কোনও রকমের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আগে থেকে পদক্ষেপ করছে কলকাতা পুলিশ। গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তার ফলে গণনাকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে পাঁচ জন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না। পাথ়র, আগ্নেয়াস্ত্র, আতসবাজি বা অন্য কোনও ধরনের বিস্ফোরক নিয়ে গণনাকেন্দ্রের কাছে ঘোরা ষাবে না। এই নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেই জানিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার।

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবার ভোর ৫টা থেকে ভোটের ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

গত ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া ভোট শান্তিপূ্র্ণ ছিল। বিজেপি-র তরফে তৃণমূলের বিরুদ্ধে কিছু অভিযোগ করা হয়। ষদিও সেই সব অভিযোগ খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন। ভোট শেষে তৃণমূলের দাবি, বড় ব্যবধানে জিতবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে জয়ের দাবি করেছে বিজেপি শিবিরও। এই পরিস্থিতিতে যাতে নির্বিঘ্নে ভোট গণনা হয় কার জন্য আগে থেকে পদক্ষেপ করল কলকাতা পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhabanipur Bypoll CRPC 144 Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE