Advertisement
০৭ মে ২০২৪
Kolkata

লেকটাউন থেকে চুরি যাওয়া ৫০ লক্ষ টাকার নগদ-গয়না উদ্ধার সিঙ্গুরে! গ্রেফতার গ্যাংয়ের চাঁই

ডিসেম্বরে লেকটাউন থানার অন্তর্গত দু’টি আলাদা আলাদা বাড়ি থেকে নগদ-সহ লক্ষ লক্ষ টাকার গহনা চুরি যাওয়ার অভিযোগ উঠেছিল। অভিযোগ পেয়ে সেই দু’টি চুরির ঘটনার তদন্তে নামে পুলিশ।

সিঙ্গুরের রতনপুর থেকে চুরি যাওয়া ওই নগদ এবং গয়না উদ্ধার করা হয়।

সিঙ্গুরের রতনপুর থেকে চুরি যাওয়া ওই নগদ এবং গয়না উদ্ধার করা হয়। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ১৭:৪৬
Share: Save:

ডিসেম্বর মাসে উৎসবের মরসুমে পরপর দু’টি চুরির ঘটনা ঘটে লেকটাউনে। বুধবার হুগলি জেলার সিঙ্গুর থেকে উদ্ধার হল সেই চুরি যাওয়া ৫০ লক্ষ টাকার সোনা-হিরে, নগদ টাকা। এর মধ্যে শুধু ৪০ লক্ষ টাকা নগদ উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, ১৮ ডিসেম্বর রাতে এবং এর এক সপ্তাহ পরে লেকটাউন থানার অন্তর্গত দু’টি আলাদা আলাদা বাড়ি থেকে নগদ-সহ লক্ষ লক্ষ টাকার গয়না চুরি যাওয়ার অভিযোগ উঠেছিল। অভিযোগ পেয়ে সেই দু’টি চুরির ঘটনার তদন্তে নামে পুলিশ। পুলিশের অনুমান ছিল দু’টি চুরিই কোনও একটি নির্দিষ্ট গ্যাংয়ের সদস্যরা করেছেন। সেই মতো তদন্তে নেমে সিঙ্গুরের রতনপুরে তল্লাশি চালিয়েছিল লেকটাউন থানার পুলিশ। তল্লাশি চালানোর সময় কালীপদ দাস নামে এক ব্যক্তির কাছ থেকে চুরি যাওয়া নগদ এবং গয়না উদ্ধার করে পুলিশ। পুলিশ ইতিমধ্যেই অভিযুক্ত কালীপদকে গ্রেফতার করেছে।

পুলিশ অনুমান করছে শক্তিপদর পক্ষে একা এই চুরি করা সম্ভব নয়। তাই এর পিছনে স্থানীয় কেউ যুক্ত আছেন কি না বা কে কে জড়িত আছে তা খুঁজে বার করতেও তদন্ত শুরু করেছেন লেকটাউন থানার পুলিশ আধিকারিকরা।

পুলিশ সূত্রে খবর, চোরেদের এই গ্যাং খুব কম সময়ে চুরি করায় পারদর্শী। কয়েক মিনিটের মধ্যেই কোনও একটি বাড়িতে ঢুকে তারা চুরি করে বেরিয়ে যেত। এর আগেও ভিন্‌রাজ্যে গিয়ে চোরের এই গ্যাং একই রকম ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Kolkata Police Theft Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE