Advertisement
০২ মে ২০২৪
Kolkata Medical College

কলকাতা মেডিক্যালে ‘নির্বাচনের’ দিন ঘোষণা করে দিলেন আন্দোলনকারী পড়ুয়ারা

কলকাতা মেডিক্যালে নিজেরাই নির্বাচন করছেন পড়ুয়াদের একাংশ। বিশিষ্টদের নজরদারিতে নির্বাচন প্রক্রিয়া করা হবে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু ভোটপ্রক্রিয়া।

১২ দিনের মাথায় সোমবার অনশন প্রত্যাহার করেন কলকাতা মেডিক্যালের আন্দোলনকারী পড়ুয়ারা।

১২ দিনের মাথায় সোমবার অনশন প্রত্যাহার করেন কলকাতা মেডিক্যালের আন্দোলনকারী পড়ুয়ারা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৩:২৯
Share: Save:

বিশিষ্টদের নজরদারিতে আগামী ২২ ডিসেম্বর, বৃহস্পতিবার নিজেরাই নির্বাচন প্রক্রিয়া করতে চলেছেন কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়াদের একাংশ। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে নির্বাচন প্রক্রিয়া শুরু হবে। মঙ্গলবার থেকে শুরু হয়েছে মনোনয়ন প্রক্রিয়া। নির্বাচন সংক্রান্ত একগুচ্ছ নির্দেশিকা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হল পড়ুয়াদের একাংশের তরফে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত নির্বাচন চলবে মেডিক্যাল কলেজে। ওই দিনই দুপুর সাড়ে ৩টের পর গণনা শুরু হবে। মঙ্গলবার সকাল ১০টা থেকে মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়েছে। এই প্রক্রিয়া চলবে বুধবার সকাল ১০টা পর্যন্ত। বুধবার দুপুর ১২টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। বুধবার দুপুর ১টায় চূড়ান্ত প্রার্থীতালিকা প্রকাশ করা হবে। প্রার্থীরা মনোনয়নপত্র জমা ও প্রত্যাহারের জন্য সুজাত ভদ্রকে ইমেল পাঠাবেন।

সমাজকর্মী ও চিকিৎসক বিনায়ক সেন, অম্বিকেশ মহাপাত্র, বোলান গঙ্গোপাধ্যায়, সুজাত ভদ্রকে নির্বাচন প্রক্রিয়ায় নজরদারির জন্য অনুরোধ জানিয়েছিলেন পড়ুয়ারা। তাতে রাজি হন বিশিষ্টরা। নির্বাচন প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখতেই বিশিষ্টদের নজরদারির অনুরোধ জানিয়েছেন ওই পড়ুয়ারা।

ছাত্র সংসদের নির্বাচনের দাবিতে দীর্ঘ ১২ দিন ধরে অনশন চালান মেডিক্যালের পড়ুয়ারা। ১২ দিনের মাথায় সোমবার অনশন প্রত্যাহার করেন তাঁরা। সেই সঙ্গে আন্দোলনকারী পড়ুয়ারা ঘোষণা করেন যে, নিজেদের ভোট তাঁরা নিজেরাই করবেন। তবে এই নির্বাচনের বৈধতা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। এই নির্বাচনে অংশ নিচ্ছে না বলে জানিয়েছে ছাত্র সংগঠন অল ইন্ডিয়া ডেমোক্র্যাটিক স্টুডেন্টস অর্গানাইজেশন (এআইডিএসও)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE