Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

কমল ট্রেনের সংখ্যা, পাল্টাল সময়সূচিও, করোনা পরিস্থিতিতে ফের বদল মেট্রোয়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ মে ২০২১ ১৯:২৮
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

করোনা সংক্রমণ ঠেকাতে কেন্দ্র ও রাজ্যগুলিকে নতুন করে লকডাউন ঘোষণা করার পরামর্শ দিয়েছে সুপ্রিম কোর্ট। এখনও পর্যন্ত তা কার্যকর করা নিয়ে ঘোষণা হয়নি। তার মধ্যেই ফের এক বার ট্রেনের সংখ্যা কমিয়ে দিলেন কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। তাতে পাল্টে দেওয়া গেল ট্রেনের সময়সূচিও।

চলতি সপ্তাহের বৃহস্পতিবার থেকে এই নয়া সময়সূচি চালু হচ্ছে। সেই অনুযায়ী, সোম থেকে শুক্র ২৩৮টির পরিবর্তে ২১৬টি ট্রেন চলবে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম ট্রেন পাওয়া যাবে সকাল সাড়ে ৭টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ ট্রেন রাত ৮টা বেজে ৪৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ ট্রেন রাত ৯টায়।

শনিবারও ২১৬টি ট্রেন চলবে। ওই দিন সব রুটেই ট্রেন সকাল সাড়ে ৭টা থেকে ট্রেন পাওয়া যাবে। রাত ৮টা বেজে ৪৮ মিনিটে ছাড়বে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ ট্রেন। অন্য রুটগুলিতে রাত ৯টায় শেষ ট্রেন। রবিবার সারাদিনে ৯৮টি ট্রেন চলবে। সব রুটেই ওই দিন সকাল ৯টায় প্রথম ট্রেন। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ ট্রেন রাত ৮টা বেজে ৪৮ মিনিটে। অন্য রুটে শেষ ট্রেন রাত ৯টায়। ইস্ট-ওয়েস্ট রুটের সময়সূচি অপরিবর্তিত রাখা হয়েছে। এর আগে, গত ২৩ এপ্রিল সময়সূচি পাল্টেছিলেন মেট্রো কর্তৃপক্ষ। চালক এবং কর্মীদের মধ্যে সংক্রমণ নিয়ে আতঙ্ক ছড়ানোয় সেই সময় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন

Advertisement