Advertisement
০২ অক্টোবর ২০২২
Kolkata Metro

Kolkata Metro: শুক্রবার জন্মাষ্টমীর দিন চলবে কম সংখ্যক মেট্রো, জেনে নিন সময়সূচি

কাজের দিনে ২৮৮টি মেট্রো চলে। জন্মাষ্টমীর দিন অর্থাৎ ১৯ অগস্ট আপ-ডাউন মিলিয়ে মোট ২৩৪টি মেট্রো চলবে।

জন্মাষ্টমীর দিন মেট্রো কম চললেও অন্যান্য দিনের মতো প্রথম এবং শেষ ট্রেনের সময় অপরিবর্তিত থাকবে।

জন্মাষ্টমীর দিন মেট্রো কম চললেও অন্যান্য দিনের মতো প্রথম এবং শেষ ট্রেনের সময় অপরিবর্তিত থাকবে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ২০:০৫
Share: Save:

চলতি সপ্তাহে শুক্রবার জন্মাষ্টমীর দিন অন্যান্য কাজের দিনের তুলনায় কম সংখ্যক মেট্রো চলাচল করবে। মঙ্গলবার এমনটাই জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। অন্যান্য কাজের দিন ২৮৮টি মেট্রো চলাচল করে। জন্মাষ্টমীর দিন অর্থাৎ ১৯ অগস্ট আপ-ডাউন মিলিয়ে ২৩৪টি মেট্রো চলবে বলে জানিয়েছেন তাঁরা।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, শুক্রবার সকাল থেকে ১১৭টি করে আপ এবং ডাউন ট্রেন চলবে। তার মধ্যে দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৬টা ৫০ মিনিটে। ওই একই সময়ে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার মেট্রোও পাওয়া যাবে। আপ এবং ডাউন লাইনে ৬টা ৫৫ মিনিটে পরের মেট্রো স্টেশনে ঢুকবে।

প্রসঙ্গত, জন্মাষ্টমীর দিন ৫৪টি মেট্রো কম চললেও অন্যান্য দিনের মতো প্রথম এবং শেষ ট্রেনের সময় অপরিবর্তিত থাকবে। ওই দিন দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো ছাড়বে ৯টা ২৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রোর ছাড়বে প্রতি দিনের মতো ৯টা ৪০ মিনিটে। ওই সময়ই কবি সুভাষ থেকে দমদম যাওয়ার মেট্রো ছাড়বে। এ ছাড়া, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার মেট্রো ছাড়বে সাড়ে ৯টায়। অন্যান্য দিন শিয়ালদহ-সেক্টর ফাইভ ইস্ট-ওয়েস্ট মেট্রোয় আপ-ডাউন মিলিয়ে মোট ১০০টি মেট্রো চলে। জন্মাষ্টমীর দিন এই শাখায় পরিষেবা অপরিবর্তিত থাকছে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.