Advertisement
১৪ এপ্রিল ২০২৪
New Garia-Airport Metro

চিংড়িঘাটায় মেট্রোকে স্তম্ভ নির্মাণের অনুমতি দিল পুলিশ

কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার পি উদয়কুমার রেড্ডি মেট্রোর নির্মাণ সংস্থাকে নির্দিষ্ট সময়ের মধ্যে ওই কাজ শেষ করতে নির্দেশ দিয়েছেন।

An image of Kolkata Police

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:৩৭
Share: Save:

রাস্তা বন্ধ রেখে নির্মাণকাজ চালানো নিয়ে পুলিশ এবং মেট্রো কর্তৃপক্ষের মধ্যে দীর্ঘ টানাপড়েনের পরে অবশেষে চিংড়িঘাটা উড়ালপুল লাগোয়া রাস্তায় নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রোর স্তম্ভ নির্মাণের প্রক্রিয়া শুরু হচ্ছে। ওই মেট্রোপথের ৩১৯ নম্বর স্তম্ভের নির্মাণের জন্য রাস্তার একটি অংশ গার্ডরেল দিয়ে ঘিরে রাখার পাশাপাশি, ব্যস্ত রাস্তায় কী ভাবে যানবাহন ঘুরিয়ে দেওয়া হবে, তা নিয়ে সংশয় ছিল। যার জেরে দীর্ঘদিন ধরে ওই স্তম্ভের নির্মাণকাজ শুরু করা যায়নি। অবশেষে গত ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি রাস্তা বন্ধ রেখে কলকাতা পুলিশ ওই অংশে যান চলাচলের উপরে তার প্রভাব লক্ষ করে। তার পরে বুধবার মেট্রোর নির্মাণ সংস্থা রেল বিকাশ নিগম লিমিটেডকে ওই স্তম্ভের নির্মাণকাজ শুরু করার অনুমতি দেওয়া হয়। প্রাথমিক ভাবে ৭৫ দিনের মধ্যে ওই কাজ সম্পূর্ণ করতে হবে বলে সূত্রের খবর।

কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার পি উদয়কুমার রেড্ডি মেট্রোর নির্মাণ সংস্থাকে নির্দিষ্ট সময়ের মধ্যে ওই কাজ শেষ করতে নির্দেশ দিয়েছেন। বেলেঘাটার পুরনো ট্র্যাফিক গার্ড লাগোয়া অংশে স্তম্ভ নির্মাণের কাজ মিটে গেলেও দীর্ঘদিন ধরে ৩১৯ নম্বর স্তম্ভটির নির্মাণকাজ শুরু করতে না পারায় ওই অংশে মেট্রোর উড়ালপথ তৈরির প্রক্রিয়া থমকে ছিল। কিছুটা এগিয়ে নিক্কো পার্ক এবং সল্টলেক লাগোয়া অংশে উড়ালপথ তৈরি হয়ে গেলেও এই স্তম্ভ তৈরি না হওয়ায় দীর্ঘদিন ধরে চিংড়িঘাটা সংলগ্ন অংশে কাজ করা যায়নি। এ বার পুলিশের অনুমতি পাওয়ার পরে মেট্রো কর্তৃপক্ষ দ্রুত কাজ শেষ করার বিষয়ে আশাবাদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE