Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jadavpur University Student Death

ছাত্রখুনের মামলা আছেই, দীপশেখর ও মনোতোষকে এ বার পুলিশ আটকানোর ধারাও দেওয়া হতে পারে

গত ৯ অগস্ট রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলে পুলিশকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল জয়দীপকে। এ বার আরও দুই ছাত্রকে এই মামলায় যুক্ত করতে চাইছে পুলিশ।

Kolkata Police sources said another two students of Jadavpur may attached on the case of pretend Police

মেন হস্টেলে পুলিশকে আটকানোর মামলায় যাদবপুরের আরও দুই ছাত্রকে যুক্ত করতে চাইছে পুলিশ। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৬:০৩
Share: Save:

যাদবপুরের মেন হস্টেলে ঢুকতে পুলিশকে বাধা দেওয়ার মামলায় ইতিমধ্যেই গ্রেফতার হওয়া দুই ছাত্র মনোতোষ ঘোষ এবং দীপশেখর দত্তকে যুক্ত করতে চাইছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, তদন্তে দেখা গিয়েছে ছাত্রমৃত্যুর পরে মেন হস্টেলে পুলিশকে বাধা দেওয়ার ক্ষেত্রেও এই দুই ছাত্রের ‘গুরুত্বপূর্ণ’ ভূমিকা রয়েছে। ইতিমধ্যেই এই মামলায় গত ১৯ অগস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী জয়দীপ ঘোষকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ৯ অগস্ট রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলে পুলিশকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল জয়দীপকে। তিনি হস্টেলের আবাসিক নন। জানা যায় বিক্রমগড়ে একটি ভাড়াবাড়িতে তিনি থাকতেন। ওই দিন রাতে বিশ্ববিদ্যালয়ের হস্টেলের এ-২ ব্লকের নীচে বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্রের দেহ পড়ে থাকতে দেখা যায়। ১০ তারিখ ভোরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। র‌্যাগিংয়ের কারণে মৃত্যু বলে অভিযোগ করে ছাত্রটির পরিবার। ছেলের মৃত্যুতে হস্টেলের আবাসিকদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন ছাত্রের বাবা। খুনের অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে কলকাতা পুলিশ। এই ঘটনায় এখনও পর্যন্ত মোট ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পড়ুয়ামৃত্যুর ঘটনায় যুক্ত থাকার অভিযোগের মূল গত ১৩ অগস্ট সকালে রাতভর জিজ্ঞাসা করার পরে গ্রেফতার করা হয়েছিল অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র দীপশেখর এবং সমাজবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মনোতোষকে। পুলিশকে বাধা দেওয়ার মামলায় আগেই গ্রেফতার হওয়া জয়দীপ বর্তমানে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE