Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Lalbazar

ভিভিআইপি ডিউটিতে পুলিশের আচরণ নিয়ে সতর্কবার্তা

উল্লেখ্য, বুধবার দক্ষিণ কলকাতায় এক ভিভিআইপির কনভয়ে ঢুকে পড়েছিল পার্কিংয়ে থাকা একটি গাড়ি। অভিযোগ, যা দেখে চালকের সঙ্গে দুর্ব্যবহার করেন উপস্থিত পুলিশ ইনস্পেক্টর।

An Image Of Lalbazar

লালবাজার। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:০২
Share: Save:

ভিভিআইপি ডিউটি চলাকালীন পুলিশকর্মীদের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ ওঠায় বাহিনীকে মাথা ঠান্ডা রাখার নির্দেশ দিল লালবাজার। কর্তব্যস্থলে উপস্থিত জনগণ ও দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে কথা বলার সময়ে পুলিশকে বিনয়ী হতে বলা হয়েছে। শুক্রবার লালবাজারের তরফে ট্র্যাফিক গার্ড-সহ বিভিন্ন জায়গায় ওই বার্তা দেওয়া হয়েছে। বলা হয়েছে, সম্প্রতি ভিআইপি ডিউটি পালনের সময়ে অভদ্র আচরণের ঘটনা সামনে এসেছে। তাই পুলিশকর্মীদের সতর্ক থাকতে এই নির্দেশ।

উল্লেখ্য, বুধবার দক্ষিণ কলকাতায় এক ভিভিআইপির কনভয়ে ঢুকে পড়েছিল পার্কিংয়ে থাকা একটি গাড়ি। অভিযোগ, যা দেখে চালকের সঙ্গে দুর্ব্যবহার করেন উপস্থিত পুলিশ ইনস্পেক্টর। তাঁকে অন্যত্র বদলি করা হয়েছে। যদিও ওই বদলির সঙ্গে ঘটনার যোগ নেই বলে দাবি করেছে লালবাজার।

পুলিশ সূত্রের খবর, ভিভিআইপি কনভয় পার করার সময়ে রাস্তার দু’পাশে গাড়ি কিছু সময়ের জন্য আটকে দেওয়া হয়। তা নিয়ে জনগণের সঙ্গে পুলিশের উত্তপ্ত বাক্য বিনিময়ের ঘটনাও ঘটেছে। আবার কনভয়ের রুটে অন্য কোনও গাড়ি বা সাধারণ মানুষ ঢুকে গেলে পুলিশকর্মীরা তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। এক পুলিশকর্তা জানান, ভিআইপি ডিউটি করতে গিয়ে তর্কাতর্কিতে জড়িয়ে পড়লে কিংবা দুর্ব্যবহার করলে তার প্রভাব পড়ে কাজে। তাই কর্তব্যরত অবস্থায় মাথা ঠান্ডা রাখতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalbazar Kolkata Police VVIP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE