Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Astami

অষ্টমীর বিকেলে ঠাকুর দেখার আনন্দে জল ঢালল বৃষ্টি! সন্ধ্যার পরে কী হবে? জানাল হাওয়া অফিস

হাওয়া অফিসের পূর্বাভাস, সোমবার, অষ্টমীর দিন বিকেল ৪টে ১৫ মিনিট নাগাদ কলকাতার বিভিন্ন অংশে শুরু হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। বজ্রপাতেরও আশঙ্কা রয়েছে।

অষ্টমীর বিকেলে হালকা থেকে মাঝারি বৃষ্টি কলকাতায়।

অষ্টমীর বিকেলে হালকা থেকে মাঝারি বৃষ্টি কলকাতায়। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১৬:৫৯
Share: Save:

অষ্টমীর বিকেলে কি তবে মাটি হতে চলেছে কলকাতার মণ্ডপে ঘুরে ঘুরে ঠাকুর দেখা! হাওয়া অফিস বলছে, আগামী ঘণ্টা তিনেক শহরে চলবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। সঙ্গে বইতে পারে ঝোড়ো হওয়া।

হাওয়া অফিসের পূর্বাভাস, সোমবার, অষ্টমীর দিন বিকেল ৪টে ১৫ মিনিট নাগাদ কলকাতার বিভিন্ন অংশে শুরু হবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। বজ্রপাতেরও আশঙ্কা রয়েছে। সে কারণে শহরবাসীকে যতটা সম্ভব নিরাপদ জায়গায় থাকার পরামর্শ দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

পূর্বাভাস অনুযায়ী, শহরের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা। তাই ঠাকুর দেখায় ভাটা পড়বে না বলেই মনে করছে কলকাতাবাসী। আলিপুর আবহাওয়া দফতর সোমবারই জানিয়েছে, অষ্টমীতে উত্তরবঙ্গের আট এবং দক্ষিণের চার জেলায় ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম, দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ মেঘলা থাকবে। কয়েক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

পশ্চিম-মধ্য এবং সংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ অঞ্চল তৈরি হয়েছে। যারে জেরে সোম থেকে বুধবার পর্যন্ত গভীর সমুদ্রে মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে। মঙ্গলবার নবমীতে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astami rainfall Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE