Advertisement
২৯ এপ্রিল ২০২৪
West Bengal Weather Update

কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, বইতে পারে ঝোড়ো হাওয়াও

বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি বইতে পারে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও। বৃষ্টির কারণে আবহাওয়া দফতরের তরফে জারি করা হয়েছে কমলা সতর্কতাও।

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতায়।

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১০:০৪
Share: Save:

আগামী কয়েক ঘণ্টার মধ্যে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টি নামবে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, আগামী এক থেকে দু’ঘণ্টার মধ্যেই কলকাতা এবং কলকাতার পার্শ্ববর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির পাশাপাশি বইতে পারে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও। বৃষ্টির কারণে আবহাওয়া দফতরের তরফে জারি করা হয়েছে কমলা সতর্কতাও।

হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরের উপর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প রাজ্যে ঢুকছে। সেই কারণেই চৈত্রের শুরুতে ঝড়বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে চার ডিগ্রি কম। সোমবার সকাল থেকেই আকাশের মুখভার। সোমবার বিকেল থেকে সন্ধ্যার মধ্যে কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া দফতর।

সোমবার থেকে সারা দক্ষিণবঙ্গ জুড়েই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। এই বৃষ্টি চলতে পারে বৃহস্পতিবার পর্যন্ত। তার পর আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলা। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া সোমবার শুকনো থাকলেও মঙ্গলবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলা। তবে বুধ এবং বৃহস্পতিবার উত্তরবঙ্গের সমস্ত জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE