Advertisement
০৩ মে ২০২৪
Kolkata Metro

বর্ষবরণের ভিড় সামাল দিতে রবিবার শহরে সকাল থেকেই মিলবে মেট্রো, জেনে নিন কখন থেকে

শহরের নানা প্রান্তে অতিরিক্ত ভিড়ের কথা মাথায় রেখে রবিবার সকাল থেকেই ব্লু লাইনে (দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে) চালু হয়ে যাবে মেট্রো পরিষেবা।

কলকাতা মেট্রো।

কলকাতা মেট্রো। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৯:৪৫
Share: Save:

বর্ষবরণের আনন্দে মাতোয়ারা হবে শহরবাসী। শহরের নানা প্রান্তে অতিরিক্ত ভিড়ের কথা মাথায় রেখে ১ জানুয়ারি রবিবার পড়া সত্ত্বেও অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছেন রেল কর্তৃপক্ষ। রবিবার সকাল থেকেই ব্লু লাইনে চালু হয়ে (দক্ষিণেশ্বর-কবি সুভাষ) যাবে মেট্রো পরিষেবা। শহরমুখী অতিরিক্ত ভিড়ের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ।

রবিবার এমনিতে ১৩০টি মেট্রো চললেও ১ জানুয়ারি ১৮৮টি মেট্রো চলবে। এর ফলে মেট্রোর সময়সূচিতেও খানিক বদল হয়েছে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের দিকে দিনের প্রথম মেট্রো সকাল ৯টার বদলে ৬টা ৫০ মিনিটে ছাড়বে।

দমদম থেকে কবি সুভাষ স্টেশনের উদ্দেশে যাওয়া মেট্রো সকাল ৯টার পরিবর্তে ৬টা ৫০ মিনিটে ছাড়বে। দমদম থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়া দিনের প্রথম মেট্রোটি ছাড়বে সকাল ৭টায়।

দিনের শেষ মেট্রোর সময়সূচিতে অবশ্য কোনও বদল ঘটছে না। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরে (গ্রিন লাইন) রবিবার কোনও মেট্রো না চললেও শুধু আগামী রবিবারের জন্য ৪৪টি মেট্রো চালানো হবে। ৩০ মিনিট অন্তর মেট্রো পরিষেবা পাবেন যাত্রীরা। গ্রিন লাইনে শিয়ালদহ এবং সেক্টর ফাইভ থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৯টায় এবং ওই দুই স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধে ৭টা ৩০ মিনিটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro New Year 2023 special sunday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE