Advertisement
০৭ মে ২০২৪
Kolkata Metro

রবিবার মেট্রো পরিষেবা স্বাভাবিক, কখন ছাড়বে প্রথম ট্রেন?

চলতি মাসের গোড়া থেকেই কবি সুভাষ থেকে মহানায়ক উত্তরকুমার মেট্রো লাইনে প্রতি শনি এবং রবিবার সকালের দিকে রক্ষণাবেক্ষণের কাজ করা হচ্ছে। তবে রবিবার সে কাজ হবে না বলে মেট্রো সূত্রে খবর।

Image of Kolkata Metro

দক্ষিণেশ্বর-কবি সুভাষগামী ব্লু লাইন রুটের মেট্রো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ২০:৫১
Share: Save:

কবি সুভাষ থেকে মহানায়ক উত্তরকুমার স্টেশনের মধ্যে মেট্রো লাইনে রবিবার রক্ষণাবেক্ষণের কাজ হবে না। ফলে ২৫ জুন, রবিবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ (ব্লু লাইন) রুটে স্বাভাবিক পরিষেবা মিলবে। শনিবার একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে এমনই জানিয়েছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। এই রুটে কখন থেকে মিলবে প্রথম ট্রেন?

কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, দক্ষিণেশ্বর-কবি সুভাষ (নিউ গড়িয়া) মেট্রো রুটে রবিবার সকাল ৯টা থেকে পরিষেবা চালু হবে। ফলে আগের রবিবারগুলির মতোই ওই সময় থেকে তিন স্টেশনে প্রথম মেট্রো পাওয়া যাবে। শনিবার কৌশিক বলেন, ‘‘পূর্বঘোষণা মতো কবি সুভাষ থেকে মহানায়ক উত্তরকুমার স্টেশনের মধ্যে যে রক্ষণাবেক্ষণের কাজ চলছিল, রবিবার তা হবে না। ফলে ২৫ জুন, রবিবার সকাল ১০টার পরিবর্তে সকাল ৯টায় দক্ষিণেশ্বর, দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে প্রথম মেট্রো চলবে।’’

চলতি মাসের গোড়া থেকেই কবি সুভাষ থেকে মহানায়ক উত্তরকুমার মেট্রো লাইনে প্রতি শনি এবং রবিবার সকালের দিকে রক্ষণাবেক্ষণের কাজ করা হচ্ছে। সে জন্য সপ্তাহের ওই দু’দিন সকালের দিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে কাজ চলেছে। তবে রবিবার সে কাজ না হওয়ায় দমদম থেকে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর যাওয়ার প্রথম ট্রেন ছাড়বে সকাল ৯টায়। অন্য দিকে, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাতায়াতের জন্য প্রথম মেট্রোও ওই একই সময় মিলবে।

মেট্রো সূত্রে খবর, রবিবার রাতে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ২৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার জন্য রাত সাড়ে ৯টায় শেষ ট্রেন পাওয়া যাবে। অন্য দিকে, রাত ৯টা ৪০ মিনিটে দমদম থেকে কবি সুভাষ স্টেশনে যাতায়াতের শেষ ট্রেন মিলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE