Advertisement
০২ মে ২০২৪
Kolkata Metro

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য শনিবার অতিরিক্ত আট জোড়া মেট্রো চলবে ব্লু লাইনে

মাধ্যমিক থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য কয়েকটি শনিবার অতিরিক্ত ৪ জোড়া মেট্রো চলবে। দু’জোড়া মেট্রো চলবে সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে। অন্য দু’জোড়া চলবে ৩টে ৫টার মধ্যে।

Metro will run special 8 metro on blue line for Madhyamik and HS examination

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য শনিবার অতিরিক্ত আট জোড়া মেট্রো চলবে দক্ষিণেশ্বর-কবি সুভাষ (ব্লু লাইন) রুটে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪৪
Share: Save:

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং একাদশ শ্রেণির পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে আপাতত কয়েকটি শনিবার ৪ জো়ড়া অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো। আগামী ২৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে শুরু হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা। মাধ্যমিক শুরু হলেই শেষ হবে উচ্চমাধ্যমিক এবং একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা। পরীক্ষার দিনগুলিতে বিভিন্ন মেট্রো স্টেশনে পরীক্ষার্থী এবং অভিভাবকদের ঢল নামবে, এ কথা মাথায় রেখেই দক্ষিণেশ্বর-কবি সুভাষ (ব্লু লাইন) রুটে অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীন সময়ে মূলত ৪টি শনিবার অতিরিক্ত এই মেট্রো চলবে। দু’জোড়া মেট্রো চলবে সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে। অন্য দু’জোড়া চলবে দুপুর ৩টে বিকেল ৫টার মধ্যে। শনিবার এমনিতে দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে ২৩৪টি মেট্রো চলে। সেগুলির সঙ্গে আগামী কয়েকটা শনিবার চলবে অতিরিক্ত ৮টি মেট্রো।

অতিরিক্ত মেট্রোর প্রথমটি দক্ষিণেশ্বর থেকে ছাড়বে সকাল ৯টা ৫০ মিনিটে। দ্বিতীয়টি ছাড়বে সকাল ১১টা ৬ মিনিটে। কবি সুভাষ থেকে প্রথম অতিরিক্ত মেট্রোটি ছাড়বে সকাল ১০টায়। দ্বিতীয় মেট্রোটি ছাড়বে সকাল ১০টা ৫৫ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে তৃতীয় অতিরিক্ত মেট্রোটি ছাড়বে দুপুর ৩টে ৪ মিনিটে। চতুর্থ মেট্রো ছাড়বে বিকেল ৪টে ১৫ মিনিটে। দুপুর ৩টে ১০ মিনিটে তৃতীয় অতিরিক্ত মেট্রোটি ছাড়বে কবি সুভাষ থেকে। চতুর্থটি ছাড়বে বিকেল ৪টে ১২ মিনিটে। বাকি মেট্রোর সময় অপরিবর্তিত থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Metro Rail special Madhyamik HS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE