Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Noapara

Kolkata Metro: মেট্রো প্রকল্পে হামলা, লুটপাট দমদমে

কিন্তু তাঁদের উপরেও হামলা চালায় দুষ্কৃতীরা। দু’পক্ষের মারামারিতে চার জন নির্মাণকর্মী আহত হয়েছেন বলে খবর।

কলকাতা মেট্রো পরিষেবা।

কলকাতা মেট্রো পরিষেবা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২১ ০৬:৩১
Share: Save:

দমদম সংলগ্ন কমলাপুরে মঙ্গলবার গভীর রাতে নোয়াপাড়া-বিমানবন্দর মেট্রো প্রকল্প এলাকায় তাণ্ডব চালাল একদল দুষ্কৃতী। অভিযোগ, সেখানকার নিরাপত্তারক্ষীদের বেঁধে রেখে এবং নির্মাণ সংস্থার কর্মীদের মারধর করে বেশ কিছু লোহার যন্ত্রাংশ ও সামগ্রী নিয়ে চম্পট দেয় জনা ১৫ দুষ্কৃতীর একটি দল। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে যায় দমদম থানার পুলিশ। পরে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের এক কর্তা ঘটনাস্থলে গিয়ে আধিকারিকদের সঙ্গে কথা বলেন। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে ওই মেট্রো প্রকল্পের ঠিকাদার সংস্থার কর্মীদের মধ্যে।

গভীর রাতে প্রকল্প এলাকার মধ্যে জিনিসপত্র টানাটানির শব্দ শুনে কর্মীরা ছুটে গিয়ে দেখেন, কর্তব্যরত নিরাপত্তারক্ষীদের বেঁধে রেখে ১৫-১৬ জন সশস্ত্র দুষ্কৃতী সেখানে তাণ্ডব চালাচ্ছে। মূল্যবান নানা যন্ত্রাংশ চুরি ও লুটপাট ঠেকাতে ওই দুষ্কৃতীদের বাধা দেওয়ার চেষ্টা করেন তাঁরা। কিন্তু তাঁদের উপরেও হামলা চালায় দুষ্কৃতীরা। দু’পক্ষের মারামারিতে চার জন নির্মাণকর্মী আহত হয়েছেন বলে খবর। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। দুষ্কৃতীদের মারে এক জনের মাথা ফাটে এবং আর এক জনের হাত ভাঙে বলে খবর। নির্মাণ সংস্থার পক্ষ থেকে দমদম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, স্রেফ লুটপাটের উদ্দেশ্যেই এই ঘটনা, না কি অন্য কোনও কারণও আছে, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রকল্প এলাকায় থাকা সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছেন তদন্তকারীরা। হামলাকারীদের চিহ্নিত করার পরেই তাদের গ্রেফতার করা হবে বলে জানিয়েছে পুলিশ।

কলকাতা মেট্রো রেলের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রত্যুষ ঘোষ এ প্রসঙ্গে বলেন, ‘‘এই ঘটনায় পুলিশে অভিযোগ হয়েছে। নির্মাণ সংস্থা আমাদের লিখিত রিপোর্ট দিলে মেট্রোর পক্ষ থেকে আরপিএফের পদাধিকারীরা এ নিয়ে বিস্তারিত খোঁজখবর করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Noapara Kolkata Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE