Advertisement
০২ মে ২০২৪
rainfall

Rainfall: এক-দু’ঘণ্টার মধ্যেই কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি

দু’ঘণ্টার মধ্যেই কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস হাওয়া দফতরের। বৃষ্টি হবে দুই ২৪ পরগনায়।

দু’ঘণ্টার মধ্যেই কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস হাওয়া দফতরের।

দু’ঘণ্টার মধ্যেই কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস হাওয়া দফতরের। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১৩:৩৭
Share: Save:

গত কয়েক দিনে কলকাতা এবং আশপাশের জেলায় দিনে এক-আধ বার বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে মাত্র। ভারী বৃষ্টির মুখ দেখেননি শহরবাসী। হাওয়া অফিস জানাল, আগামী দু’-এক ঘণ্টার মধ্যেই বিক্ষিপ্ত বৃষ্টি হবে কলকাতা এবং দুই ২৪ পরগনায়। সঙ্গে বজ্রপাত। বাসিন্দাদের বৃষ্টির সময় নিরাপদ স্থানে থাকার পরামর্শ হাওয়া দফতরের।

অন্য দিনের মতোই শুক্রবার সকাল থেকে কলকাতার আকাশ মাঝেমধ্যে মেঘে ঢেকেছে। আবার কখনও চোখ পাকিয়েছে সূর্য। তাপমাত্রা তেমন বেশি নয়। কিন্তু আপেক্ষিক আর্দ্রতার কারণে ভ্যাপসা গরম। অস্বস্তি বেড়েছে।

শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বাতাসে সর্বোচ্চ আর্দ্রতা থাকবে ৮৯ শতাংশ। সর্বনিম্ন আর্দ্রতা থাকবে ৬০ শতাংশের আশপাশে।

উত্তরবঙ্গে এ বার সময়ের আগেই এসেছে বর্ষা। জুন মাসে স্বাভাবিকের থেকে ৫০ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গে। সেখানে দক্ষিণবঙ্গে স্বাভাবিকের থেকে প্রায় ৫০ শতাংশ কম বৃষ্টি হয়েছে। জুলাইয়ের শুরুতেও সে ভাবে আর বৃষ্টি হয়নি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall weather Kolkata Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE