Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bowbazar

বৌবাজারে ঘরছাড়াদের ভবিষ্যৎ কী? শনিবার বিকেলেই বৈঠকে বসছে নবান্ন

শুক্রবার ভোরে বৌবাজারের মদন দত্ত লেনের বেশ কয়েকটি বাড়িতে ফাটল দেখা দেয় বলে অভিযোগ। আতঙ্কে বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন সকলে। তার পরই মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে এলাকায় বিক্ষোভ শুরু হয়।

বৌবাজারের ঘটনা নিয়ে নবান্নে বৈঠক।

বৌবাজারের ঘটনা নিয়ে নবান্নে বৈঠক। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৪:৫৯
Share: Save:

বৌবাজারে একাধিক বাড়িতে ফাটলের ঘটনা নিয়ে বৈঠকে বসছে নবান্ন। শনিবার কলকাতা মেট্রো রেল কর্পোরেশন (কেএমআরসিএল) এবং কলকাতা পুরসভার সঙ্গে বৈঠক করবেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। মদন দত্ত লেনের ঘরছাড়া বাসিন্দাদের বিষয়ে সেখানে আলোচনা হবে বলে খবর। বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্য সরকার এবং কেএমআরসিএল-এর প্রতিনিধিরা।

শুক্রবার ভোরে বৌবাজারের মদন দত্ত লেনের বেশ কয়েকটি বাড়িতে বড় বড় ফাটল দেখা দেয় বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। আতঙ্কে বাড়ি ছেড়ে বাইরে বেরিয়ে আসেন তাঁরা। তার পরই ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে এলাকায় বিক্ষোভ শুরু হয়।

সূত্রের খবর, বৌবাজারের বাড়িগুলিতে ফাটলের বিষয়ে এ বার থেকে রাজ্য সরকার এবং কেএমআরসিএল যাবতীয় সিদ্ধান্ত গ্রহণ করবে। এ ক্ষেত্রে ভূমিকা থাকবে কলকাতা পুরসভারও। মদন দত্ত লেনের বাসিন্দাদের ভবিষ্যৎ নিয়েও সিদ্ধান্ত হতে পারে শনিবারের বৈঠকে। এই বৈঠকে মুখ্যমন্ত্রী সশরীরে উপস্থিত না থাকলেও এ বিষয়ে তাঁকে অবগত করা হবে বলে জানা গিয়েছে সূত্র মারফত। শনিবার বিকেল ৪টেয় এই বৈঠকটি হবে।

বৌবাজারে পূর্বেও একাধিক বাড়িতে ফাটল দেখা দিয়েছিল। ২০১৯ সাল থেকে এই নিয়ে তিন বার কার্যত একই ঘটনার পুনরাবৃত্তি হল। এর আগে গত ১১ মে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ চলাকালীন বৌবাজারের দুর্গা পিতুরি লেনের বেশ কয়েকটি বাড়িতে ফাটল দেখা গিয়েছিল। সেই সময়ও আতঙ্কে ঘর ছাড়তে বাধ্য হয়েছিল অনেক পরিবার। তার আগে ২০১৯ সালে ৩১ অগস্ট রাতে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গ খুঁড়তে গিয়ে বৌবাজারের দুর্গা পিতুরি লেন এবং সেকরাপাড়া লেনের একাধিক বাড়ি ভেঙে পড়েছিল। বিপজ্জনকভাবে ভেঙেচুরে গিয়েছিল আরও একাধিক বাড়ি। ঘরছাড়া হয়েছিলেন বাসিন্দারা। কেন এর স্থায়ী সমাধান করা যাচ্ছে না, তা নিয়ে প্রশাসন এবং মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন সকলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bowbazar East West Metro Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE