Advertisement
০৯ মে ২০২৪
Presidency University

Presidency University: প্রেসিডেন্সিতে এ বারও প্রবেশিকা নয়, যাদবপুরে দুই বিভাগ বাদে সব ক্ষেত্রে ভর্তির পরীক্ষা

স্নাতক ও স্নাতকোত্তর স্তরে ভর্তির জন্য প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে এ বারও প্রবেশিকা পরীক্ষা নেওয়া হচ্ছে না বলে জানা গিয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১২:৩০
Share: Save:

গত দু’বছরের মতো এ বারও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে প্রবেশিকা পরীক্ষা হচ্ছে না। স্নাতক ও স্নাতকোত্তর স্তরে ভর্তির জন্য প্রবেশিকা পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার থেকেই ভর্তির আবেদন গ্রহণ শুরু হয়েছে। অনলাইনে আবেদন জানাতে পারবেন পড়ুয়ারা। উল্লেখ্য, প্রেসিডেন্সিতে প্রবেশিকা পরীক্ষার দাবি জানিয়ে সরব হয়েছিলেন পড়ুয়ারা।

জানা গিয়েছে, উচ্চমাধ্যমিক ও তার সমতুল্য পরীক্ষার নম্বরের ভিত্তিতে স্নাতক ও স্নাতকোত্তর স্তরে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে।

অন্য দিকে, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সংস্কৃত ও ইতিহাস বিভাগ ছাড়া বাকি সব বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর স্তরে ভর্তির জন্য প্রবেশিকা পরীক্ষা নেওয়া হচ্ছে। এ ক্ষেত্রে শেষ পরীক্ষার নম্বরের ৫০ শতাংশ ও প্রবেশিকা পরীক্ষায় মোট নম্বরের ৫০ শতাংশ যোগ করা হবে। তার ভিত্তিতে ভর্তি নেওয়া হবে যাদবপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE