Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kolkata Metro

Metro Service: শুক্রবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা, বাড়ছে সময়ও, তবে মানতে হবে অনেক নিয়ম

নবান্ন জানিয়েছে, সোমবার থেকে শুক্রবার পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রো। শনি ও রবিবার যাত্রীদের জন্য বন্ধ থাকবে পরিষেবা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৯:৫৬
Share: Save:

রাজ্য সরকার মেট্রো পরিষেবা চালু করার সিদ্ধান্ত ঘোষণার পরেই সংখ্যা বাড়ল মেট্রোর। বেড়েছে মেট্রো চলাচলের সময়ও। আগামী শুক্রবার থেকে শুরু হবে এই নতুন সময়সীমা।

নবান্ন জানিয়েছে, সোমবার থেকে শুক্রবার পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রো। তার পরেই মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী শুক্রবার থেকে ১৯২টি মেট্রো চলবে। দক্ষিণেশ্বর ও কবি সুভাষের মধ্যে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রো। শনি ও রবিবার যাত্রীদের জন্য মেট্রো চলবে না। তবে শনিবার জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য ১০৪টি ট্রেন চালানো হবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। তার মধ্যে ৫২টি আপ ও ৫২টি ডাউন ট্রেন। সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ও দুপুর সাড়ে ৩টে থেকে সন্ধ্যা ৭টা ১৫ মিনিট পর্যন্ত ট্রেন চলবে শনিবার।

এ ছাড়া ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবাও শুরু হবে শুক্রবার থেকে। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ৪৮টি মেট্রো চলবে। তবে এখনও টোকেন দেওয়া হবে না। শুধুমাত্র স্মার্ট কার্ড থাকলে তবেই ওঠা যাবে ট্রেনে।

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কর্মী ও যাত্রীদের সব ধরনের কোভিড বিধিনিষেধ মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রতিদিন মেট্রোগুলিকে স্যানিটাইজ করারও নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Kolkata metro services
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE