Advertisement
০৫ মে ২০২৪
Oxygen Plant

NRS Medical College: এনআরএসে অক্সিজেন প্ল্যান্টে গ্যাস লিক, ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন

এর আগে বেলেঘাটা আইডি হাসপাতালের অক্সিজেন প্ল্যান্টেও গ্যাস জমে সমস্যা হয়েছিল।

প্ল্যান্টের সেফটি ভালভের প্রেসার ওঠা নামা করায় গ্যাসলিক হয়েছিল।

প্ল্যান্টের সেফটি ভালভের প্রেসার ওঠা নামা করায় গ্যাসলিক হয়েছিল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১১:২৮
Share: Save:

অক্সিজেন প্ল্যান্ট থেকে গ্যাস লিকের খবরে আতঙ্ক ছড়াল এনআরএসে। তখন বৃহস্পতিবার সকাল ৮টা। প্ল্যান্টের নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীরা গ্যাস লিকের খবর দেন। তাতে আতঙ্ক ছড়ায় হাসপাতাল চত্বরে। পরে অবশ্য হাসপাতালের তরফে জানানো হয়েছে, গ্যাসের অতিরিক্ত চাপের কারণে এ ধরনের ঘটনা ঘটতে পারে। এ নিয়ে চিন্তার কিছু নেই।

এর আগে বেলেঘাটা আইডি হাসপাতালের অক্সিজেন প্ল্যান্টেও গ্যাস জমে সমস্যা হয়েছিল। এনআরএস কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছেন, এমন হওয়া অস্বাভাবিক কিছু নয়। তবে খবর পাওয়ার পর ঝুঁকি না নিয়ে দমকলকে জানানো হয়। প্ল্যান্টটি দেখাশোনা করার দায়িত্বে থাকা সংস্থার কর্মীদের ডেকে পাঠানো হয়ে। ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন এসে পৌঁছয়। শেষ পর্যন্ত অক্সিজেন প্ল্যান্টের দেখাশোনার দায়িত্বে থাকা কর্মীরাই সমস্যার সমাধান করেছেন বলে হাসপাতাল সূত্রে খবর।

কী করে এমন হল? তার ব্যাখ্যা দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, প্ল্যান্টের সেফটি ভালভের প্রেসার ওঠা নামা করায় গ্যাস লিক করতে শুরু করে। তবে তার জন্য বড় কোনও সমস্যা হয়নি। কোনও রোগী অসুবিধায় পড়েননি। হাসপাতালের কোভিড রোগীদের অক্সিজেন সরবরাহের জন্য ওই অক্সিজেন প্ল্যান্ট তৈরি করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oxygen Plant NRS hopital Oxygen Leak
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE