Advertisement
১৩ জুলাই ২০২৪
Fake Call Centre

কম সুদে ঋণের টোপ! দেদার চলত লোকঠকানো, লেকটাউনে ভুয়ো কলসেন্টার চক্র ফাঁস করল পুলিশ

কলকাতায় ভুয়ো কলসেন্টারের মাধ্যমে প্রতারণা চক্র এর আগেও ফাঁস করেছে পুলিশ। অধিকাংশ ক্ষেত্রেই বিদেশের নাগরিকদের বোকা বানিয়ে টাকা আদায় করা হয় ওই কলসেন্টারগুলিতে।

police arrests six person for running fake Call Centre

সোমবার স্বতঃপ্রণোদিত ভাবেই সেখানে অভিযান চালায় লেকটাউন থানার পুলিশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৩:১৮
Share: Save:

ফোন আসত কম সুদে ঋণের প্রস্তাব নিয়ে। সেই ফাঁদে পা দিলেই জবাই হতেন ঋণ নিতে আগ্রহী গ্রাহক। ঋণ দেওয়ার বদলে তাঁদের নামে মোটা টাকার বিমা করিয়ে তাঁদের টাকা লুঠ করা হত। কলকাতাতেই একটি ভুয়ো কলসেন্টার খুলে এই বেআইনি কাজ চালাতেন কয়েক জন তরুণ-তরুণী। সেই চক্র ফাঁস করল পুলিশ।

সোমবার স্বতঃপ্রণোদিত ভাবেই সেখানে অভিযান চালায় লেকটাউন থানার পুলিশ। ওই এলাকারই একটি বহুতলের তিনতলার একটি ফ্ল্যাট থেকে চলত এই প্রতারণা চক্র। পুলিশ সেখানে পৌঁছে ছ’জনকে গ্রেফতার করেছে। ওই ছ’জনের মধ্যে রয়েছেন দুই তরুণীও।

পুলিশ সূত্রে খবর, লেকটাউন থানা এলাকায় ১৭/কে/৫ দক্ষিণদারি রোডের একটি বহুতলে অফিস খুলে ওই ভুয়ো কলসেন্টার চালাচ্ছিলেন কয়েকজন। ওই অফিসে তল্লাশি চালিয়ে প্রায় ৩০টি মোবাইল ফোন, অনেকগুলি ক্রেডিট কার্ড এবং বেশ কিছু নগদ টাকাও উদ্ধার করে পুলিশ।

কলকাতায় ভুয়ো কলসেন্টারের মাধ্যমে প্রতারণা চক্র এর আগেও ফাঁস করেছে পুলিশ। অধিকাংশ ক্ষেত্রেই বিদেশের নাগরিকদের বোকা বানিয়ে টাকা আদায় করা হয় ওই কলসেন্টারগুলিতে। কোথাও আবার পরিষেবা দেওয়ার নাম করেও অনাবশ্যক অর্থের বোঝা চাপানো হত গ্রাহকদের উপর। তবে লেকটাউনের এই ভুয়ো কলসেন্টারটিতে মূলত কম সুদে ঋণের টোপ দিয়ে এবং বিমা বানিয়েই টাকা লোপাট করা হত বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Call Centre arrest Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE