Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

ঘরে ফেলে যাওয়া নথি ফেরাল নিখোঁজকে

প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, মানসিক অবসাদের কারণে শনিবার দুপুরে বাড়ি থেকে বেরিয়ে যান কুন্দন। তবে তিনি যে পরিকল্পনা মাফিক নিখোঁজ হয়ে

নিজস্ব সংবাদদাতা
২৮ নভেম্বর ২০১৭ ০২:৩৫
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বাড়িতে তল্লাশি চালিয়ে মিলেছিল নতুন নেওয়া ক্রেডিট কার্ডের ‘ওয়েলকাম নোট’ এবং সেই সম্পর্কিত কিছু নথি। সেই সূত্র ধরেই নিখোঁজ থাকা ব্যাঙ্ককর্মীর সন্ধান পেলেন বাঁশদ্রোণী থানার তদন্তকারীরা। কুন্দন লাল নামে ওই ব্যক্তিকে সোমবার বিকেলে নদিয়ার হরিণঘাটা থেকে উদ্ধার করা হয়। রাতেই তাঁকে বাড়ি ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন তদন্তকারীরা। পার্ক স্ট্রিটের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মী কুন্দন শনিবার রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে যান। মোবাইল-সহ সব রকম পরিচয়পত্র, এমনকী ডেবিট কার্ডও বাড়িতে রেখে গিয়েছিলেন তিনি।

প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, মানসিক অবসাদের কারণে শনিবার দুপুরে বাড়ি থেকে বেরিয়ে যান কুন্দন। তবে তিনি যে পরিকল্পনা মাফিক নিখোঁজ হয়েছিলেন, এ ব্যাপারে পুলিশকর্তারা এক রকম নিশ্চিত। এক তদন্তকারী অফিসারের দাবি, কুন্দন তাঁদের জানিয়েছেন, কলকাতা থেকে তিনি হেঁটে হরিণঘাটা গিয়েছিলেন।

কী ভাবে খোঁজ মিলল ওই ব্যাঙ্ককর্মীর?

Advertisement

তদন্তকারীরা জানিয়েছেন, রবিবার অভিযোগ দায়ের হওয়ার পরে সোমবার সকাল থেকেই কুন্দনের বাড়িতে তল্লাশি শুরু করা হয়। দেখা যায়, মোবাইলের পাশাপাশি ঘরেই রয়ে গিয়েছে ডেবিট কার্ডের মতো বিভিন্ন প্রয়োজনীয় নথি। কিন্তু, বাড়ির লেটার বক্স থেকে উদ্ধার হয় একটি ক্রেডিট কার্ডের ‘ওয়েলকাম নোট’-এর প্যাকেট। ওই কার্ডের জন্য গত মাসে আবেদন করেছিলেন কুন্দন। তবে ‘ওয়েলকাম নোট’ উদ্ধার হলেও মেলেনি ক্রেডিট কার্ডটি।

এর পরে আরও খোঁজ নিয়ে পুলিশ জানতে পারে, সোমবার হরিণঘাটার একটি দোকান থেকে ওই ক্রেডিট কার্ড ব্যবহার করে কিছু কেনাকাটা করা হয়েছে। এক অফিসার জানান, ওই দোকানটিকে চিহ্নিত করার কিছুক্ষণের মধ্যেই তাঁদের কাছে একটি ফোন আসে। তাতে
বলা হয়, ওই দোকানে এক ব্যক্তি ক্রেডিট কার্ড ব্যবহার করে মাত্র ১০০ টাকার জিনিস কিনতে চাইছেন। দোকানের কর্মীদের সন্দেহ হওয়ায় তাঁরা জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন, ওই ব্যক্তি শনিবার বাড়ি থেকে চলে এসেছেন। লালবাজার জানিয়েছে, এর পরেই স্থানীয় থানার সাহায্যে কুন্দনকে উদ্ধার করা হয়। বিকেলেই সেখানে পৌঁছে যান বাঁশদ্রোণীর তদন্তকারীরা।



Tags:
Missing Bank Employeeবাঁশদ্রোণী Bansdroni

আরও পড়ুন

Advertisement