Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lalbazar

মত্ত অবস্থায় ডিউটি করায় পুলিশকর্মীকে সাসপেন্ড

প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছিল, ওই পুলিশকর্মী মত্ত অবস্থায় ঊর্ধ্বতন অফিসারদের সঙ্গে দুর্ব্যবহার করতেন।

যাচাইয়ের পরেই বুধবার তাঁকে সাসপেন্ড করা হয়েছে বলে লালবাজারের এক কর্তা জানিয়েছেন।

যাচাইয়ের পরেই বুধবার তাঁকে সাসপেন্ড করা হয়েছে বলে লালবাজারের এক কর্তা জানিয়েছেন। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ০৮:৩৪
Share: Save:

মত্ত অবস্থায় ডিউটি এবং ঊর্ধ্বতন অফিসারদের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগে এক পুলিশকর্মীকে সাসপেন্ড করল লালবাজার। পুলিশ সূত্রের খবর, সাসপেন্ড হওয়া পুলিশকর্মীর নাম জয়ন্ত চট্টোপাধ্যায়। তিনি শিয়ালদহ ট্র্যাফিক গার্ডে কনস্টেবল পদে কর্মরত। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা যাচাইয়ের পরেই বুধবার তাঁকে সাসপেন্ড করা হয়েছে বলে লালবাজারের এক কর্তা জানিয়েছেন। অভিযুক্তের বিরুদ্ধে নিয়ম মেনে বিভাগীয় তদন্ত শুরু করেছেন এক জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার (এসি)।

লালবাজারের ট্র্যাফিক বিভাগের এক শীর্ষ কর্তা জানান, ডিউটি করার সময়ে বাহিনীর সকলকে নিয়ম মেনে চলতে হবে। প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছিল, ওই পুলিশকর্মী মত্ত অবস্থায় ঊর্ধ্বতন অফিসারদের সঙ্গে দুর্ব্যবহার করতেন। তিনি আরও জানান, যে কোনও পুলিশকর্মীর বিরুদ্ধে এমন অভিযোগ উঠলে কড়া ব্যবস্থা নেবে লালবাজার। পুলিশকর্মীদের মত্ত অবস্থায় ডিউটিতে আসা কোনও ভাবেই বরদাস্ত করা হবে না।

প্রসঙ্গত, বছর দুয়েক আগে এক রূপান্তরকামী এবং তাঁর সঙ্গী মহিলাদের গাড়ি আটকে যৌন হেনস্থা করার অভিযোগ উঠেছিল ট্র্যাফিক বিভাগের এক অতিরিক্ত অফিসারের বিরুদ্ধে। অভিযোগ, সেই সময়ে মত্ত অবস্থায় ছিলেন ওই অফিসারও। গত মাসে ওই অভিযুক্ত অফিসারের বিরুদ্ধে তদন্তকারীরা চার্জশিট জমা দিয়েছেন।

শিয়ালদহ ট্র্যাফিক গার্ডের ওই পুলিশকর্মীর বিরুদ্ধে অভিযোগ কী?

সূত্রের দাবি, জয়ন্ত মাঝেমধ্যেই মত্ত অবস্থায় ডিউটি করতে আসেন। এ নিয়ে তাঁকে ঊর্ধ্বতন অফিসারেরা কিছু বললে তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করতেন তিনি। সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ রেখে ডিউটি করতে হয়, এমন সব জায়গা থেকে সেই জন্য তাঁকে তুলে নেওয়া হয়েছিল। এর বদলে তাঁকে ট্র্যাফিক গার্ড সংলগ্ন এলাকায় ডিউটি করতে দেওয়া হয়। অভিযোগ, চলতি সপ্তাহে তিনি ডিউটিতে থাকাকালীন পুলিশের গাড়িতে বসে মদ্যপান করেছিলেন। এর পরেই তাঁর বিরুদ্ধে ওসির কাছে রিপোর্ট চায় লালবাজার। যার ভিত্তিতে তাঁকে সাসপেন্ড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lalbazar police suspended
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE