Advertisement
২৫ জুন ২০২৪
Students

Protest in CU: পরীক্ষার ফলে ভুলের অভিযোগ, কলকাতা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ বিভিন্ন কলেজের পড়ুয়াদের

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার অব এগজামিনেশনের ঘরের বাইরে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা।

বিক্ষোভ ছাত্রছাত্রীদের

বিক্ষোভ ছাত্রছাত্রীদের নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ১৫:৫৪
Share: Save:

ছাত্রছাত্রীদের বিক্ষোভে উত্তাল কলকাতা বিশ্ববিদ্যালয় চত্বর। পড়ুয়াদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের একাধিক কলেজে বিভিন্ন বর্ষ বা সেমেস্টারের যে ফল প্রকাশিত হয়েছে তাতে অনেক ভুল রয়েছে। ভুল সংশোধনের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা।

করোনা আবহে কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলিতে অনলাইনে পরীক্ষা নেওয়া হয়েছে। কিছু দিন আগেই সেই পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ ছাড়া যাঁরা বিভিন্ন বিষয়ে অকৃতকার্য হয়েছিলেন তাঁরাও পরীক্ষা দিয়েছেন। সেই ফলও প্রকাশিত হয়েছে। ছাত্রছাত্রীদের অভিযোগ, ফল প্রকাশের পরেই দেখা যাচ্ছে বিভিন্ন বিষয়ে নম্বরে ভুল রয়েছে। নম্বর সংশোধন করার দাবি জানিয়েছেন তাঁরা। সেই সঙ্গে রেজিস্ট্রেশন সংক্রান্ত সমস্যাও রয়েছে বলে অভিযোগ পড়ুয়াদের।

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার অব এগজামিনেশনের ঘরের বাইরে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। তাঁদের দাবি, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পদক্ষেপ না করলে বিক্ষোভ চলবে। যদিও এই বিষয়ে এখনও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Students Calcutta University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE