Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Weather Forecast

Rain Forecast: কিছুক্ষণের মধ্যে দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস, তালিকায় কলকাতাও

কোনও কোনও জেলায় শুক্রবার ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হতে পারে কলকাতাতেও।

বৃহস্পতিবার জেলায় জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস।

বৃহস্পতিবার জেলায় জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১৯:৩৮
Share: Save:

আগামী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের তিন জেলায় ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির প্রবল সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরেও ঝড়ের পূর্বাভাস রয়েছে। বৃহস্পতিবার রাতের মধ্যেই হতে পারে ঝড়। এ নিয়ে সতর্কতাও জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সময় বাসিন্দাদের নিরাপদ স্থানে থাকার আবেদন করা হয়েছে। শুধু বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতাতেও।

আবহাওয়া দফতর জানাচ্ছে, বৃহস্পতিবার রাতে বৃষ্টি হতে পারে কলকাতা ও কলকাতা পার্শ্ববর্তী এলাকায়। দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে কলকাতার আকাশ মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টি হতে পারে কলকাতায়।

বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

আবহাওয়া দফতর জানাচ্ছে, বাংলার উপর যে জোড়া নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে, তার জন্য ২২ এপ্রিল পর্যন্ত উত্তর এবং দক্ষিণ, দুই বঙ্গেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও কোনও কোনও জেলায় শুক্রবার ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে পূর্বাভাস রয়েছে।শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি এবং রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE