Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি পদে রাজেশ বিন্দলের নাম সুপারিশ কলেজিয়ামের

২৯ এপ্রিল বিচারপতি রাজেশ বিন্দলকে কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির পদ দেওয়া হয়। তখন রাজ্যে বিধানসভা নির্বাচন চলছিল।

এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি হতে চলেছেন রাজেশ বিন্দল?

এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি হতে চলেছেন রাজেশ বিন্দল? ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৮:০১
Share: Save:

কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলকে এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি করার সুপারিশ কেন্দ্রের কাছে পাঠাল সুপ্রিম কোর্টের কলেজিয়াম। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে এই খবর।

যদিও প্রধান বিচারপতি এনভি রামানা, বিচারপতি ইউইউ ললিত এবং বিচারপতি এএম খানউইলকরকে নিয়ে গঠিত সুপ্রিম কোর্ট কলেজিয়াম এখনও আনুষ্ঠানিক ভাবে এ কথা জানায়নি। কেন্দ্রের কাছে প্রধান বিচারপতিদের নিয়োগ এবং হাই কোর্টের বিচারপতিদের বদলির ক্ষেত্রে একাধিক সুপারিশ করেছেন তাঁরা।

গত ২৯ এপ্রিল বিচারপতি রাজেশ বিন্দলকে কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির পদ দেওয়া হয়। তখন রাজ্যে বিধানসভা নির্বাচন চলছিল।

যদিও ভোটের ফল প্রকাশ হতেই বিরোধে জড়িয়ে পড়ে রাজ্যের শাসক দল তৃণমূল এবং কেন্দ্রীয় সরকার। বিতর্ক শুরু হয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের এই সংক্রান্ত নির্দেশ নিয়েও।

মে মাসে হাই কোর্টের অন্যতম বিচারপতি অরিন্দম সিন‌্হা একটি চিঠি লেখেন। সেই চিঠি পাঠানো হয় আদালতের সমস্ত বিচারপতি এবং ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে। চিঠির বক্তব্য ছিল, নারদ মামলায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির হস্তক্ষেপ নিয়ে। ৪ জন তৃণমূল নেতার জামিন স্থগিতের বিষয়ও চিঠিতে উল্লেখ করেছিলেন বিচারপতি সিন্‌হা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE