Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Calcutta High Court: এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি পদে রাজেশ বিন্দলের নাম সুপারিশ কলেজিয়ামের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৮:০১
এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি হতে চলেছেন রাজেশ বিন্দল?

এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি হতে চলেছেন রাজেশ বিন্দল?
ফাইল ছবি।

কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলকে এলাহাবাদ হাই কোর্টের প্রধান বিচারপতি করার সুপারিশ কেন্দ্রের কাছে পাঠাল সুপ্রিম কোর্টের কলেজিয়াম। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে এই খবর।

যদিও প্রধান বিচারপতি এনভি রামানা, বিচারপতি ইউইউ ললিত এবং বিচারপতি এএম খানউইলকরকে নিয়ে গঠিত সুপ্রিম কোর্ট কলেজিয়াম এখনও আনুষ্ঠানিক ভাবে এ কথা জানায়নি। কেন্দ্রের কাছে প্রধান বিচারপতিদের নিয়োগ এবং হাই কোর্টের বিচারপতিদের বদলির ক্ষেত্রে একাধিক সুপারিশ করেছেন তাঁরা।

Advertisement

গত ২৯ এপ্রিল বিচারপতি রাজেশ বিন্দলকে কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির পদ দেওয়া হয়। তখন রাজ্যে বিধানসভা নির্বাচন চলছিল।

যদিও ভোটের ফল প্রকাশ হতেই বিরোধে জড়িয়ে পড়ে রাজ্যের শাসক দল তৃণমূল এবং কেন্দ্রীয় সরকার। বিতর্ক শুরু হয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের এই সংক্রান্ত নির্দেশ নিয়েও।

মে মাসে হাই কোর্টের অন্যতম বিচারপতি অরিন্দম সিন‌্হা একটি চিঠি লেখেন। সেই চিঠি পাঠানো হয় আদালতের সমস্ত বিচারপতি এবং ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে। চিঠির বক্তব্য ছিল, নারদ মামলায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির হস্তক্ষেপ নিয়ে। ৪ জন তৃণমূল নেতার জামিন স্থগিতের বিষয়ও চিঠিতে উল্লেখ করেছিলেন বিচারপতি সিন্‌হা।

আরও পড়ুন

Advertisement