Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Reckless driving

দোলে বেপরোয়া বাইকের দাপট, মামলা ৫৬৪টি

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত ট্র্যাফিক আইনের বিভিন্ন ধারা অমান্য করার অভিযোগে ৫৬৪ জন বাইকচালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

picture of bikes.

দোলের দিন শহরে বেপরোয়া বাইকচালকদের দাপট। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ০৭:০৬
Share: Save:

দোলের দিন সকাল থেকে রাত পর্যন্ত শহরের ফাঁকা রাস্তায় দেখা গেল বেপরোয়া বাইকচালকদের দাপট। বিশেষ করে শহরের অলিগলিতে সেই দাপট ছিল চোখে পড়ার মতো। কোথাও বাইকে দু’জন, কোথাও তিন জনকে পিছনে বসিয়ে মুখে রং মেখে ঘুরে বেড়িয়েছেন চালকেরা। এঁদের কারও কারও মাথায় আবার হেলমেটেরও বালাই ছিল না। এর সঙ্গে যুক্ত হয়েছে মত্ত অবস্থায় গাড়ি বা বাইক চালানোর অভিযোগও।

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার সকাল থেকে রাত ১২টা পর্যন্ত ট্র্যাফিক আইনের বিভিন্ন ধারা অমান্য করার অভিযোগে ৫৬৪ জন বাইকচালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর মধ্যে মাথায় হেলমেট না থাকায় মামলা রুজু হয়েছে ২৪৫টি। একই বাইকে দু’জনের বেশি সওয়ারি থাকায় ব্যবস্থা নেওয়া হয়েছে ৮১টি ক্ষেত্রে। মত্ত অবস্থায় এবং বেপরোয়া গতিতে বিপজ্জনক ভাবে বাইক চালানোর জন্য যথাক্রমে ৬৬টি ও ৭৭টি মামলা দায়ের হয়েছে। এ ছাড়া, অন্যান্য ট্র্যাফিক আইন অমান্য করার জন্য ওই দিন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ৯৫ জন বাইকচালকের বিরুদ্ধে।

ট্র্যাফিক পুলিশ জানিয়েছে, কলকাতা পুলিশের ২৫টি ট্র্যাফিক গার্ডকেই নির্দেশ দেওয়া হয়েছিল দোলের দিনে বেপরোয়া বাইকচালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। সেই মতো সবচেয়ে বেশি মামলা রুজু করেছে জোড়াবাগান ট্র্যাফিক গার্ড। দোলে ওই গার্ড ১১০ জন বাইকচালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে। এর পরেইসাউথ-ইস্ট গার্ড ৬৯ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। তবে পুলিশের একাংশের দাবি, গত বারের থেকে এ বার দোলে শহরের পথে বেপরোয়া গাড়ির সংখ্যা ছিল কম। গত বারের থেকে এ বার তাই মামলার সংখ্যাও কমেছে বলে দাবি তাদের।

দোলের দিনে শহরে একাধিক পথ দুর্ঘটনা ঘটলেও কোনওটিতেই কারও মৃত্যু হয়নি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার বিধিভঙ্গের অভিযোগে ১৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে ২৮.৮ লিটার মদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Reckless driving Kolkata Holi 2023 Bikes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE