Advertisement
২৬ এপ্রিল ২০২৪
East West Metro

Sealdah Metro: শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো পরিষেবা শুরু হচ্ছে, ভাড়া কত?

সোমবার উদ্বোধন হল শিয়ালদহ মেট্রো স্টেশনের। ১৪ জুলাই থেকে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ রুটে মেট্রো চেপে যেতে পারবেন সাধারণ মানুষ।

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা।

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৭:৫৪
Share: Save:

শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন হল সোমবার। আগামী ১৪ জুলাই বৃহস্পতিবার থেকে শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে মেট্রো পরিষেবা চালু হবে যাত্রীদের জন্য। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা। তবে শিয়ালদহ থেকে ন্যূনতম ভাড়া ১০ টাকা। সর্বোচ্চ ২০।

শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের দিকে প্রথম স্টেশন ফুলবাগান। সেখানে যেতে ভাড়া পড়বে ১০ টাকা। পরের স্টেশন সল্টলেক স্টেডিয়ামে নামলেও ১০ টাকার টিকিট কাটতে হবে। আর শিয়ালদহ থেকে উঠে সেক্টর ফাইভে গেলে কাটতে হবে ২০ টাকার টিকিট। ফুলবাগান থেকে সল্টলেক স্টেডিয়ামে খরচ পাঁচ টাকা। ওটাই সর্বনিম্ন।

যাত্রীসংখ্যা বাড়তে পারে ভেবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সীমাও বাড়ানো হচ্ছে। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, সকাল ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে মেট্রো। বাড়ানো হচ্ছে মেট্রোর সংখ্যাও। দুটো মেট্রোর মধ্যে কমানো হচ্ছে সময়ের ব্যবধান। ব্যস্ত সময়ে ১০ মিনিট অন্তর চলবে মেট্রো। অন্য সময়ে দুটো মেট্রোর ব্যবধান হবে ১২ মিনিট।

মেট্রো সূত্রের খবর, ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবায় দিনে ১০০টি ট্রেন চলবে। শনিবারও মিলবে ট্রেন। আগের মতোই বন্ধ থাকবে রবিবার। তবে যাত্রীসংখ্যা বাড়লে ভবিষ্যতে রবিবারও চালু করা হবে মেট্রো।

১৪ জুলাই থেকে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ রুটে মেট্রো চেপে যেতে পারবেন সাধারণ মানুষ।

১৪ জুলাই থেকে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ রুটে মেট্রো চেপে যেতে পারবেন সাধারণ মানুষ। —গ্রাফিক্স শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East West Metro metro Sector V
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE