Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Train accident

দুই ট্রেনের ধাক্কায় বিপর্যস্ত শিয়ালদহ, বাতিল ১৮টি লোকাল, দেরিতে চলছে সব ট্রেনই

বুধবার দুপুর ১২টা নাগাদ শিয়ালদহ রেল স্টেশনের কাছেই দু’টি ট্রেনের পাশাপাশি ধাক্কা লাগে। ক্ষতি হয় দু’টি ট্রেনের এবং রেল লাইনেরও। ফলে এই শাখার অনেক ট্রেন দাঁড়িয়ে পড়েছে বহু স্টেশনে।

শিয়ালদহ রেল দুর্ঘটনায় ভোগান্তিতে যাত্রীরা।  কখন ছাড়বে ট্রেন, তা নিয়ে বাড়ছে আশঙ্কা।

শিয়ালদহ রেল দুর্ঘটনায় ভোগান্তিতে যাত্রীরা। কখন ছাড়বে ট্রেন, তা নিয়ে বাড়ছে আশঙ্কা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৩:৫৫
Share: Save:

শিয়ালদহে ট্রেন দুর্ঘটনা ঘটতে না ঘটতেই বিপর্যস্ত হয়ে পড়ল শিয়ালদহের বেশ কয়েকটি শাখার রেল পরিষেবা। দুর্ঘটনার জেরে ১৮টি লোকাল ট্রেন বাতিল করা হল। এ ছাড়া বাকি প্রায় সব ট্রেনই চলছে দেরিতে। দুর্ভোগে পড়া যাত্রীরা শেষে গন্তব্যে পৌঁছতে ট্রেন থেকে লাইন ধরেই হাঁটতে শুরু করেছেন। ট্রেন বাতিল এবং দেরিতে চলার জন্য ভোগান্তির শিকারও হচ্ছেন হাজার হাজার নিত্যযাত্রী।

বুধবার দুপুরে শিয়ালদহ স্টেশনের সামান্য আগেই পাশাপাশি ধাক্কা লাগে দু’টি ট্রেনের। তার জেরেই শিয়ালদহ থেকে বিভিন্ন শাখায় যাওয়ার বহু ট্রেন গন্তব্যের আগেই আটকে পড়ে। আবার শিয়ালদহে ঢোকার মুখেও থমকে যায় বেশ কিছু ট্রেন। রেলের অ্যাপ থেকে পাওয়া তথ্য বলছে, শিয়ালদহ শাখার বেশ কয়েকটি রুটের কিছু কিছু ট্রেন সোয়া এক ঘণ্টা থেকে দেড় ঘণ্টা পর্যন্তও লেটে চলছে। এ ছাড়া বাতিল করতে হয়েছে ৯ জোড়া লোকাল ট্রেন।

রেল সূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্ত ট্রেন দু’টির ক্ষতি হওয়ায় সেগুলি এখনও সরানোই যায়নি লাইন থেকে। তাই স্বাভাবিক ভাবেই শিয়ালদহে ঢুকতে বা শিয়ালদহ থেকে বেরতে পারছে না ট্রেন। শিয়ালদহে ঢুকতে না পেরে দমদমেও একের পর এক ট্রেন দাঁড়িয়ে পড়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এ ছাড়াও শিয়ালদহ শাখার বহু স্টেশনে দাঁড়িয়ে পড়েছে ট্রেন। রেলের তরফে অবশ্য জানানো হয়েছে, লাইন মেরামতির কাজ চলছে। তা খুব শীঘ্রই শেষও হয়ে যাবে। তার পর রেলের পরিষেবা স্বাভাবিক হবে বলে আশা করছেন কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বুধবার দুপুর ১২টা নাগাদ শিয়ালদহ স্টেশনের কিছু আগে দু’টি ট্রেনে ধাক্কা লেগে দুর্ঘটনা ঘটে। রেল সূত্রে পাওয়া খবর, শিয়ালদহের ৬ নম্বর প্ল্যাটফর্ম থেকে তখন একটি খালি রেক কারশেডের দিকে যাচ্ছিল। ওই একই সময় আপ রানাঘাট লোকালও বেরোচ্ছিল ৩ নম্বর প্ল্যাটফর্ম থেকে। রেল সূত্রে জানা গিয়েছে, শিয়ালদহ ডিআরএম অফিস পেরিয়ে কিছুটা এগোতেই খালি রেকটি হঠাৎই রানাঘাট লোকালকে পাশ থেকে ধাক্কা দেয়। তবে সেই ধাক্কা বিশেষ জোরালো ছিল না বলেই দাবি করেছে রেল। তারা জানিয়েছে, বিশেষ কেউ আহত হননি। ট্রেনের তেমন ক্ষতিও হয়নি। কোনও যাত্রী পড়েও যাননি। তবে ঘটনাস্থল থেকে আসা ছবিতে দেখা গিয়েছে, কারশেডগামী ট্রেনটির চাকা খুলে গিয়েছে। রানাঘাটগামী ট্রেনটির কেবিনের দরজাটিও ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি হয়েছে রেললাইনেরও।

সপ্তাহের ব্যস্তদিনে এই সময়ে শিয়ালদহ রেলশাখায় যাত্রীসংখ্যা থাকে বিপুল। ফলে যত বেলা গড়াতে থাকে বাড়তে শুরু করে ভোগান্তি। শিয়ালদহগামী রেল স্টেশনগুলিতে ভিড় বাড়তে শুরু করে যাত্রীদের। আপাতত পরিষেবা আবার স্বাভাবিক হওয়ার অপেক্ষা করছেন তাঁরা। তবে মাঝ পথে আটকে পড়া যাত্রীদের অনেককেই দেখা গিয়েছে রেললাইন ধরে শিয়ালদহের দিকে হাঁটতে শুরু করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE