Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Train accident

শিয়ালদহে ট্রেনের ধাক্কায় বিঘ্নিত পরিষেবা, অফিস টাইমের আগে ফিরবে কি স্বাভাবিক ছন্দে?

দুর্ঘটনার জেরে বুধবার দুপুর থেকেই বিঘ্নিত হয় শিয়ালদহ শাখার রেল পরিষেবা। বাতিল হয় ১৮টি লোকাল ট্রেন। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা।

শিয়ালদহ স্টেশন।

শিয়ালদহ স্টেশন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৪:৫৩
Share: Save:

বেলা ১২টা থেকে শিয়ালদহ শাখায় যাত্রীদের যে ভোগান্তি শুরু হয়েছিল, বুধবার সন্ধ্যায় অফিসফেরতা যাত্রীদেরও কি সেই যন্ত্রণা ভোগ করতে হবে? শিয়ালদহ স্টেশনের কাছে ট্রেন দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই এই আশঙ্কা চেপে বসেছিল শহরতলি থেকে শহরে কর্মক্ষেত্রে আসা হাজার হাজার রেলযাত্রীর। বুধবার দুপুরে শিয়ালদহে দু’টি ট্রেনের ধাক্কায় ঘণ্টা দুয়েক পর এ প্রশ্নের জবাব দিলেন পূর্ব রেল কর্তৃপক্ষ।

Advertisement

দুর্ঘটনার জেরে বুধবার দুপুর থেকেই বিঘ্নিত হয় শিয়ালদহ শাখার রেল পরিষেবা। বাতিল হয়েছিল ১৮টি লোকাল ট্রেন। দেরিতে চলেছে শিয়ালদহ শাখার বেশ কিছু ট্রেন। যদিও দূরপাল্লার ট্রেন পরিষেবা স্বাভাবিক ছিল। কিন্তু সমস্যায় পড়েছিলেন নিত্যযাত্রীরা।

বুধবার দুপুর ১২টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। রেল সূত্রে জানা গিয়েছিল, শিয়ালদহের ৬ নম্বর প্ল্যাটফর্ম থেকে কারশেডগামী একটি ফাঁকা ট্রেনের সঙ্গে আচমকাই গায়ে গায়ে ধাক্কা লাগে ৩ নম্বর প্ল্যাটফর্ম থেকে রানাঘাটের উদ্দেশে রওনা হওয়া যাত্রিবাহী লোকাল ট্রেনের। যার জেরে কারশেডগামী ট্রেনটির চাকা খুলে যায়। রানাঘাটগামী ট্রেনটির চালক-কেবিনের দরজাও ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি হয় রেললাইনেরও।তবে রেল জানিয়েছিল দুর্ঘটনাগ্রস্ত ট্রেন দু’টিকে সারিয়ে লাইন থেকে সরানোর কাজ শুরু হয়েছে। লাইন মেরামতির কাজও চলছে জোরকদমে।

রেলের তরফে জানানো হয়েছে, দুপুর ২টো ১০ মিনিটে শিয়ালদহে রেললাইনের যাবতীয় কাজ মিটিয়ে ফেলা হয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘দুপুর ২টো ১০ মিনিটে শিয়ালদহ থেকে সমস্ত লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে গিয়েছে। ১, ২, ৩ এবং ৪ নম্বর লাইন দিয়ে শিয়ালদহে ট্রেন ঢোকা-বেরোনোয় কোনও সমস্যা নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.