Advertisement
২৬ এপ্রিল ২০২৪
local trains

শিয়ালদহে জরুরি রক্ষণাবেক্ষণের জন্য ১০ ঘণ্টা বন্ধ থাকবে বেশ কিছু ট্রেন

শনিবার রাত ১১টা থেকে কাল সকাল ৯টা পর্যন্ত ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। বনগাঁ, হাবড়া, ডানকুনি, রানাঘাট, কল্যাণী সীমান্ত, ব্যারাকপুর এবং শান্তিপুর শাখায় লোকাল ট্রেন বন্ধ থাকবে।

A Photograph of trains in Sealdah

শিয়ালদহ স্টেশন এলাকায় জরুরি কাজের জন্য শনিবার রাত ১১টা থেকে কাল সকাল ৯টা পর্যন্ত ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:১৯
Share: Save:

রক্ষণাবেক্ষণ ও মেরামতি সংক্রান্ত একাধিক জরুরি কাজের জন্য আজ, শনিবার রাত ১১টা থেকে আগামী কাল, রবিবার সকাল ৯টা পর্যন্ত শিয়ালদহ স্টেশন ছাড়াও লাগোয়া একাধিক শাখায় ট্রেন চলাচল ব্যাহত হবে।

এর মধ্যে শিয়ালদহ স্টেশন এলাকায় বিভিন্ন লাইন এবং পয়েন্টের রক্ষণাবেক্ষণের জরুরি কাজের জন্য আজ রাত ১১টা থেকে কাল সকাল ৯টা পর্যন্ত ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। এর জন্য বনগাঁ, হাবড়া, ডানকুনি, রানাঘাট, কল্যাণী সীমান্ত, ব্যারাকপুর এবং শান্তিপুর শাখায় এক জোড়া করে লোকাল ট্রেন বন্ধ থাকবে। রক্ষণাবেক্ষণ-পর্বে শিয়ালদহ স্টেশনের পাঁচ থেকে ১০ নম্বর প্ল্যাটফর্ম পুরো বন্ধ থাকবে। এ ছাড়াও ওই কাজের জন্য শিয়ালদহমুখী একাধিক দূরপাল্লার ট্রেনের গতি কিছুটা নিয়ন্ত্রণ করা হতে পারে। কাছাকাছি সময়ে নৈহাটি-হালিশহর তৃতীয় লাইনের ইন্টারলকিং, বালিগঞ্জ স্টেশনে পুরনো ফুটব্রিজ ভাঙা ও বারাসত-হাসনাবাদ শাখার একাধিক স্টেশনে ফুটব্রিজের স্ল্যাব পৌঁছে দেওয়ার কাজ চলবে। ফলে, ওই সব শাখাতেও বিভিন্ন সময়ে ট্রেন বন্ধ থাকবে।

শিয়ালদহ দক্ষিণ শাখার বালিগঞ্জ স্টেশনে পুরনো ফুট ওভারব্রিজ ভাঙতে শনিবার রাত ১০টা থেকে রবিবার সকাল ৮টা ৩৫ মিনিট পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখা হবে। ওই কাজের জন্য বালিগঞ্জ স্টেশনের আপ ও ডাউন কর্ড লাইন ছাড়াও এক নম্বর প্ল্যাটফর্ম বন্ধ থাকবে। সেই সঙ্গে রবিবার সকালে এক জোড়া বজবজ-শিয়ালদহ এবং নৈহাটি-শিয়ালদহ লোকাল বাতিল হয়েছে। এ ছাড়াও, এক জোড়া বজবজ-শিয়ালদহ লোকালকে শিয়ালদহ মেন এবং দক্ষিণ শাখা দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। তবে, সোনারপুর, বারুইপুর, ক্যানিং-সহ অন্যান্য শাখায় সকালে সীমিত ট্রেন চলবে।

বারাসত-হাসনাবাদ শাখার সন্ডালিয়া ও লেবুতলা স্টেশনের মধ্যে বিভিন্ন ফুটব্রিজের স্ল্যাব পৌঁছে দেওয়ার কাজের জন্য শনিবার রাত ১১টা থেকে রবিবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত ট্রেন বন্ধ থাকবে। ওই কাজের জন্য বারাসত-হাসনাবাদ শাখার ৪০টি ইএমইউ-র মধ্যে আটটি চলবে না। মূলত রবিবার ভোর ও সকালের দিকের বেশ কিছু ট্রেন বাতিল হচ্ছে। নৈহাটি-হালিশহর শাখায় তৃতীয় লাইন চালু করতে ইন্টারলকিংয়ের কাজ শুরু হয়েছে শুক্রবার রাত থেকে। এর জন্য রবিবার পর্যন্ত রাত সাড়ে ১২টা থেকে ভোর তিনটে, সংশ্লিষ্ট শাখায় ট্রেন বন্ধ থাকবে। কয়েক জোড়া লোকাল বাতিল করা ছাড়াও শিয়ালদহ-লালগোলা মেমু বাতিল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE