×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

দু’ঘণ্টার বৈঠক ধনখড়ের সঙ্গে, সৌরভ বললেন, জল্পনা করবেন না

নিজস্ব সংবাদ সংস্থা
কলকাতা ২৭ ডিসেম্বর ২০২০ ১৭:১৩
রাজ্যপালের সঙ্গে বৈঠকে সৌরভ। ছবি: জগদীপ ধনখড়ের টুইটার হ্যান্ডল থেকে সংগৃহীত।

রাজ্যপালের সঙ্গে বৈঠকে সৌরভ। ছবি: জগদীপ ধনখড়ের টুইটার হ্যান্ডল থেকে সংগৃহীত।

রাজ্যপালের সঙ্গে বৈঠক নিয়ে কোনও জল্পনার প্রয়োজন নেই। নেহাতই সৌজন্য সাক্ষাৎ ছিল। জগদীপ ধনখড়ের সঙ্গে দু’ঘণ্টার বৈঠক সেরে এমনটাই জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। রাজভবন থেকে বেরনোর সময় সংবাদমাধ্যমে সৌরভ বলেন, ‘‘গত জুলাই নাগাদ বাংলায় এলেও, এখনও পর্যন্ত ইডেন গার্ডেন্স দেখেননি রাজ্যপাল। আমাকে সে কথা বলেছিলেন। তাই গিয়েছিলাম। এখন তো প্র্যাকটিস চলছে। আগামী সপ্তাহে ওঁকে ইডেন গার্ডেন্স দেখাব। এ নিয়ে কোনও জল্পনা তৈরি করবেন না।’’ আগে নানা অনুষ্ঠানে মুখোমুখি হলেও, সেই অর্থে সাক্ষাৎ হয়ে ওঠেনি। তাই রবিবার রাজ্যপালের সঙ্গে দেখা করাকে ‘সৌজন্য সাক্ষাৎ’ বলেও উল্লেখ করেন সৌরভ।

সৌরভ বেরিয়ে যাওয়ার পর এ নিয়ে টুইট করেন ধনখড়ও। তিনি লেখেন, ‘আজ বিকেল সাড়ে ৪টে নাগাদ রাজভবনে দাদার সঙ্গে নানা বিষয়ে কথা হল। ১৮৬৪ সালে তৈরি দেশের প্রাচীনতম ক্রিকেট মাঠ ইডেন গার্ডেন্সে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন উনি। আমি তা গ্রহণ করেছি’।

অন্য দিকে, সোমবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে একটি কর্মসূচিতে যোগ দেওয়ার কথা সৌরভের। lতবে রবিবার সন্ধ্যা পর্যন্ত কেন্দ্রীয় সরকারের তরফে সে নিয়ে কিছু জানানো হয়নি।

Advertisement

২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া শিবিরের সঙ্গে সৌরভের রসায়ন নিয়ে এই মুহূর্তে সরগরম বঙ্গ রাজনীতি। তার মধ্যেই জল্পনা বাড়িয়ে রবিবার বিকেল সাড়ে ৪টে নাগাদ রাজভবনে পৌঁছন তিনি। কী কারণে এই সাক্ষাৎ, রাজভবনে ঢোকার মুখে সেই প্রশ্ন এড়িয়ে যান সৌরভ। তবে বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া শিবিরের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা নিয়ে যে জল্পনা শুরু হয়েছে, সৌরভ সাফাই দেওয়ার পরও জল্পনায় ইতি পডা়র কোনও লক্ষণ এই মুহূর্তে নেই।


আরও পড়ুন: ‘তোলাবাজ তো তুমি’! নারদ পর্ব শুভেন্দুকে পাল্টা তোপ অভিষেকের​

রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে সৌরভকে মুখ্যমন্ত্রী করা হবে কি না, তা নিয়ে গত কয়েক মাস ধরেই জল্পনা চলছে। আজীবন বাম ঘেঁষা হলেও, গত কয়েক বছরে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সঙ্গেও সৌরভের সুসম্পর্ক গড়ে ওঠে। কিন্তু বিজেপি-তে তাঁর যোগদানের জল্পনা একেবারেই খারিজ করে দেননি গঙ্গোপাধ্যায় পরিবার। উল্টে, তিনি যা করবেন তাতেই টপ করবেন বলে আনন্দবাজার ডিজিটাল-কে দেওয়া একটি সাক্ষাৎকারে সেই জল্পনা আরও উস্কে দিয়েছিলেন সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: তোলাবাজ ভাইপো হটাও, দাঁতনে স্লোগান শুভেন্দুর​

তা হলে কি রাজনীতিতেই শেষমেশ পা রাখতে চলেছেন সৌরভ? সেই নিয়েই কি রাজভবন যাত্রা তাঁর? এই প্রশ্নই এখন ঘুরে বেড়াচ্ছে রাজনীতির অলিন্দে। তবে ক্রিকেট অ্যাকাডেমির জমি নিয়েও ধনখড়ের সঙ্গে তিনি কথা বলতে গিয়ে পারেন বলে ধারণা রাজনৈতিক মহলের একাংশের। এর আগে, ক্রিকেট অ্যাকাডেমি গড়ার জন্য রাজ্য সরকার তাঁকে একটি জমি দিয়েছিল। কিন্তু কিছু দিন আগে নবান্নে গিয়ে সেই জমি ফিরিয়ে দিতে চান বলে জানিয়েছিলেন সৌরভ।



Tags:
Sourav Ganguly Jagdeep Dhankhar BJP TM West Bengal Assembly Election 2021সৌরভ গঙ্গোপাধ্যায়

Advertisement