Advertisement
০১ মে ২০২৪
KMC Election 2021

KMC Election 2021: অভিযোগ এলে ২৪ ঘণ্টার মধ্যে নিষ্পত্তি করতে হবে, প্রশাসনের সঙ্গে বৈঠকে বার্তা কমিশনের

১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে নির্বাচন। মঙ্গলবার একটি জরুরি বৈঠক করে কমিশন। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হয়।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৮:৫৬
Share: Save:

কলকাতা পুর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আরও দ্রুত অভিযোগ নিষ্পত্তি করতে চায় রাজ্য নির্বাচন কমিশন। কোনও অভিযোগ এলে তা ফেলে না রেখে ২৪ ঘণ্টার মধ্যে নিষ্পত্তি করতে চায় কমিশন। মঙ্গলবার জেলা প্রশাসন ও আধিকারিকদের সঙ্গে বৈঠকে এই মর্মে বার্তা দেওয়া হয়েছে।

কমিশনের এক আধিকারিকের কথায়,‘‘আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট করার পক্ষপাতী। তার জন্য যা যা করা দরকার সব করতে প্রস্তুত। আর সে কথাই এই ভোটের সঙ্গে জড়িত সব পক্ষকে জানানো হয়েছে।’’ ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে নির্বাচন। মঙ্গলবার একটি জরুরি বৈঠক করে কমিশন। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হয়। ভার্চুয়াল এই বৈঠকে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক, কলকাতার পুলিশ কমিশনার, কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার, এডিজি আইন-শৃঙ্খলা, সমস্ত পর্যবেক্ষক, বিশেষ পর্যবেক্ষক, সমস্ত রিটার্নিং অফিসার এবং সব এমআরও।

সূত্রে জানা গিয়েছে, রাজ্য নির্বাচন কমিশনের আইনে যা বলা আছে, সেই আইন মোতাবেক কাজ করতে হবে সকলকে। কমিশনের আইন-বহির্ভূত কোনও কাজ কেউ করলে, তার বিরুদ্ধে প্রথমেই আইনানুগ ব্যবস্থা না নিয়ে সমঝোতার মধ্যে দিয়ে সমাধান করার চেষ্টা করতে হবে। এই বৈঠকে কমিশন স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, মানুষের কাছে যাতে ভুল বার্তা না যায়, সে দিকে সকলকে নজর রাখতে হবে।

এই বৈঠকের পাশাপাশি, পর্যবেক্ষক, বিশেষ পর্যবেক্ষক এবং ডেপুটি কমিশনারদের একটি বিশেষ বৈঠক হয় এই বৈঠকে আইন-শৃঙ্খলাব্যবস্থা এবং নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Election 2021 State Election Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE