Advertisement
০১ মে ২০২৪
KMC Election 2021

KMC Election 2021: সব বুথে সিসিটিভি, ব্যবস্থা খতিয়ে দেখতে হাই কোর্টের নির্দেশের পরই জরুরি বৈঠক কমিশনের

মঙ্গলবার বিকেলে কলকাতা পুরভোট নিয়ে জরুরি ভিত্তিতে বৈঠক ডাকে কমিশন। সেখানেই আলোচনা হয় সব বুথে কী ভাবে সিসিটিভি বসানো যাবে তা নিয়ে।

মঙ্গলবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক করে কমিশন।

মঙ্গলবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক করে কমিশন। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৭:০১
Share: Save:

কলকাতা পুরভোটে সব বুথে সিসিটিভি ব্যবহার করতে হবে। রাজ্য নির্বাচন কমিশনকে মঙ্গলবার এমনই নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। আদালতের ওই নির্দেশের পরই সিসিটিভি নিয়ে নড়েচড়ে বসল কমিশন। সূত্রের খবর, মঙ্গলবার বিকেলে কলকাতা পুরভোট নিয়ে জরুরি ভিত্তিতে বৈঠক ডাকে কমিশন। সেখানেই আলোচনা হয় সব বুথে কী ভাবে সিসিটিভি বসানো যাবে তা নিয়ে।

মঙ্গলবার ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ওই বৈঠক করে কমিশন। ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক, কলকাতার পুলিশ কমিশনার, কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার, এডিজি আইন-শৃঙ্খলা, সমস্ত পর্যবেক্ষক, বিশেষ পর্যবেক্ষক, সব রিটার্নিং অফিসার, এবং সব এমআরও। ওই বৈঠকে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক এবং কলকাতার পুলিশ কমিশনারকে কমিশনের নির্দেশ, বুধবার বেলা সাড়ে ১২টার মধ্যে কলকাতার ১৪৪টি ওয়ার্ডের সব বুথে কী ভাবে সিসিটিভি লাগানো যাবে তার পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিতে হবে। তার পরই কমিশন সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে কলকাতার ২৫ শতাংশ বুথে সিসিটিভি ব্যবহারের কথা জানিয়েছিল কমিশন। ওই বুথগুলির বেশির ভাগই ছিল স্পর্শকাতর। এ বার যে হেতু হাই কোর্ট নির্দেশ দিয়েছে সব বুথে সিসিটিভি ক্যামেরা ব্যবহার করতে হবে, তাই এ নিয়ে মঙ্গলবার থেকেই পরিকল্পনা শুরু করে দিয়েছে কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KMC Election 2021 State Election Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE