Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

NRS Medical College: হাসপাতালে আতশবাজি ফাটিয়ে অভিযুক্ত পড়ুয়ারাই

হাসপাতাল চত্বরে তাঁরা কী ভাবে এমন কাণ্ড ঘটালেন, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে চিকিৎসক মহলেও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ ডিসেম্বর ২০২১ ০৬:১৪
নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতাল। ফাইল চিত্র

নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতাল। ফাইল চিত্র

খেলা জেতার আনন্দ উদ্যাপিত হল বাজি ফাটিয়ে, মাইক বাজিয়ে। তবে কোনও আবাসন কিংবা পাড়ায় নয়। খাস সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে! বুধবার রাতে আতশবাজি ফাটানোর এমনই অভিযোগ উঠল নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে। অভিযুক্তেরা পড়ুয়া-চিকিৎসকদের একটি অংশ বলে দাবি।

হাসপাতাল চত্বরে তাঁরা কী ভাবে এমন কাণ্ড ঘটালেন, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে চিকিৎসক মহলেও। সূত্রের খবর, কয়েক দিন ধরে এনআরএসের বিভিন্ন বর্ষের ইন্টার্নদের মধ্যে টুর্নামেন্ট চলছিল। ওই দিন ছিল ফাইনাল। বিকেলে সেই খেলা শেষ হয়। আর সন্ধ্যা থেকেই হাসপাতাল চত্বরে থাকা অ্যাকাডেমিক বিল্ডিং সংলগ্ন মাঠে শুরু হয় বিজয়োৎসব।

সেই অনুষ্ঠানের একটি ভিডিয়ো (আনন্দবাজার পত্রিকা ফুটেজের সত্যতা যাচাই করেনি) বৃহস্পতিবার সকালে ভাইরাল হয়। তাতে দেখা গিয়েছে, মাঠে বিজয়োৎসব করছেন একদল পড়ুয়া-চিকিৎসক। দেদার আতশবাজি ফাটানো হচ্ছে। তারস্বরে বাজছে হিন্দি গান। দীর্ঘ ক্ষণ চলে উৎসব। এমনিতেই রাতে হাসপাতালের পরিবেশ নিস্তব্ধ থাকে। শব্দ আর ধোঁয়ার জন্য সেই পরিবেশ নষ্ট হয়। হাসপাতাল চত্বরে এমন কাণ্ড ঘটে কী ভাবে, প্রশ্ন সেখানেই।

Advertisement

ওই হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান, সাংসদ শান্তনু সেন বলেন, ‘‘আনন্দের বহিঃপ্রকাশ থাকে। তবে স্থান-কাল বিচার করা উচিত। অধ্যক্ষের সঙ্গে কথা হয়েছে বিষয়টি নিয়ে। রোগী কল্যাণ সমিতির আগামী বৈঠকে পুলিশের উপস্থিতিতেও এ নিয়ে আলোচনা করা হবে।’’ অধ্যক্ষ শৈবাল মুখোপাধ্যায় বলেন, ‘‘সকালে ঘটনার কথা জানতে পারি। পড়ুয়াদের থেকে লিখিত উত্তর চাওয়া হয়েছে। কে বা কারা এ কাজ করেছেন, ওঁদের উত্তর থেকে তা জানার পরে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’’

আরও পড়ুন

Advertisement