Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Swasthya Bhawan

ভুয়ো টিকা-কাণ্ড: প্রতারিতদের স্বাস্থ্য পরীক্ষা শুরু কসবায়, দ্রুত রিপোর্টের নির্দেশ

কসবা নিউ মার্কেটে জরুরি স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে। কারও পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিলে দ্রুত ব্যবস্থার নির্দেশ স্বাস্থ্য ভবনের।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১২:৪২
Share: Save:

কসবার শিবিরে যারা ভুয়ো টিকা নিয়েছেন তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করবে স্বাস্থ্য ভবন। শনিবার কসবা নিউ মার্কেটে জরুরি স্বাস্থ্য পরীক্ষার শিবির করা হয়েছে। শিবিরে ভুয়ো টিকা নেওয়ার পর কারও যদি কোনও পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয়, তবে তা নথিভুক্ত করা হবে। এ নিয়ে একটি রিপোর্টও তৈরি করবে স্বাস্থ্যভবন। এছাড়াও স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিয়োর বা এসওপি তৈরি করা হচ্ছে।

স্বাস্থ্যভবন ইতিমধ্যেই দুই সদস্যের একটি কমিটি গঠন করেছে। কমিটি কসবার ওই শিবিরে কোভিড টিকার বদলে কী দেওয়া হয়েছিল, তা খতিয়ে দেখবে। স্বাস্থ্যভবন চার সদস্যের আরও একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে। এই কমিটিতে আছেন স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনের চিকিৎসক শান্তনু ত্রিপাঠী, আর জি কর হাসপাতালের চিকিৎসক জ্যোতির্ময় পাল, এসএসকেএম হাসপাতালের চিকিৎসক জিকে ঢালি ও সৌমিত্র ঘোষ।

শিবিরে ভুয়ো টিকা নেওয়া কারোর যদি কোনও পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় বা শারীরিক সমস্যা হয়, এই কমিটি তাঁর চিকিৎসার পরামর্শ দেবেন। এছাড়াও ভবিষ্যতে এই ধরনের ঘটনা মোকবিলা কী ভাবে করা হবে, তা নিয়েও নিজেদের মত জানাবে এই কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kasba Swasthya Bhawan Debanjan Dev Fake Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE